১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় ছাত্রলীগের ১২ কর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

-

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় বিএনপি নেতার বাড়ি নির্মাণকাজে চাঁদা দাবির অভিযোগে ছাত্রলীগের ১২ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পর থানা পুলিশ অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন উপজেলার ছোট ডেরাহাড় গ্রামের আব্দুস সামাদ (২৫) ও আতোয়ার রহমান (২৪)।

শনিবার সকালে বগুড়ার নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম মামলার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, শুক্রবার রাতে নন্দীগ্রাম সদর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ৬ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আব্দুর রশিদ এ মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা গেছে, নন্দীগ্রাম সদর ইউনিয়নের ছোট ডেরাহাড় গ্রামে ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুর রশিদ ইট দিয়ে বাড়ি নির্মাণ করছিলেন। গত শুক্রবার সন্ধ্যায় আল-জাহিদসহ ১২ জন যুবক গিয়ে নিজেদেরকে ছাত্রলীগ কর্মী হিসেবে পরিচয় দেয়। পরে বাড়ি নির্মাণ করার কারণে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করে ও টাকা না দিলে বাড়ি নির্মাণে বাধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বিএনপি নেতা আব্দুর রশিদের ভাতিজা সোহান আলীকে মারধর করেন। পরে তাকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় আব্দুর রশিদ বাদী উপজেলা স্বেচ্ছা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ও ছাত্রলীগ কর্মী আল-জাহিদসহ ১২ জনের বিরুদ্ধে নন্দীগ্রাম থানায় চাঁদাবাজী মামলা দায়ের করেন।

নন্দীগ্রাম উপজেলা ছাত্রলীগের সভাপতি তুহিন আহমেদ বলেন, চাঁদাবাজির ঘটনা মিথ্যা। ষড়যন্ত্রমূলক ভাবে এ মামলা করা হয়েছে।

নন্দিগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম জানান, চাঁদাবাজির মামলায় দু’জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের রাজনৈতিক পরিচয় জানা নেই।


আরো সংবাদ



premium cement