১১ এপ্রিল ২০২১
`

পরীক্ষা চালুর দাবিতে ফের আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

পরীক্ষা চালুর দাবিতে ফের আন্দোলনে রাবি শিক্ষার্থীরা - ছবি : নয়া দিগন্ত

শিক্ষামন্ত্রীর ঘোষণার প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে ফের আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় প্যারিস রোডে মানববন্ধন কর্মসূচিতে ফাইনাল পরীক্ষা পুনরায় চালু করার দাবি জানান তারা।

এ সময় এক দফা এক দাবি, স্থগিত হওয়া পরীক্ষা চালু চাই, শিক্ষা নিয়ে প্রহসন চলবে না, ১৯ এর সকল পরীক্ষা চালু চাই লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করে এবং অবস্থান নিয়ে এমন স্লোগান দিতে দেখা গেছে শিক্ষার্থীদের।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, হঠাৎ করে পরীক্ষা স্থগিত করায় আর্থিক ক্ষতির পাশাপাশি মানসিক সমস্যায়ও পড়ছি আমরা। ২০১৯ সালের পরীক্ষা আমাদের ২০২১ সালেও শেষ হবে কিনা আমরা সন্দিহান। তাই যেকোন উপায়ে আমাদের স্থগিত পরীক্ষা চালু করতে হবে।

তারা বলেন, আমরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজশাহী এসেছি শুধুমাত্র পরীক্ষা দেয়ার জন্য, এমন হঠকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাই এবং অনতিবিলম্বে পরীক্ষা চালুর দাবি জানাই।

শিক্ষার্থীদের চলমান কর্মসূচিতে এসে তোপের মুখে পড়েন রাবি প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান। শিক্ষার্থীদের তিনি বলেন, তোমরা জানো দেশে একটি বিশৃঙ্খল পরিবেশ তৈরী হয়েছে। এই পরিস্থিতিতে মাননীয় শিক্ষামন্ত্রীর ঘোষণার পর আমরা সরকারের সিদ্ধান্ত অনুসারে চলমান পরীক্ষাগুলো স্থগিত করেছি। তোমাদের সামনে থাকা পরীক্ষা নেয়ার ব্যাপারে আমি ভিসি স্যারের সাথে কথা বলব।

এ সময় শিক্ষার্থীরা আগামী রোববার পর্যন্ত ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয়। তাদের পরীক্ষা চালুর বিষয়ে সিদ্ধান্ত না এলে পুনরায় আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।



আরো সংবাদ


ইউক্রেন সীমান্তে কৌশলগত ‘ইস্কান্দার’ ক্ষেপণাস্ত্র মোতায়েন রাশিয়ার নলছিটিতে পুড়িয়ে বাবুই-ছানা হত্যার দায় স্বীকার করে ক্ষমা চাইলেন বৃদ্ধ পেঁয়াজের ভরা মৌসুমে লকডাউন চাষিদের মাথায় হাত কোয়ারেন্টিন পরিবেশেই আছেন খালেদা জিয়া ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-১৯ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রথম অধ্যায় : আকাইদÑবিশ্বাস এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-১৯ এসএসসি পরীক্ষা : ইসলাম ও নৈতিক শিক্ষা দ্বিতীয় অধ্যায় : শরিয়তের উৎস ৬০ রেকর্ডে শেষ বাংলাদেশ গেমস টানা পাঁচবার সেরা আনসার

সকল