০৪ মার্চ ২০২১
`

তাড়াশে উপজেলা বিএনপির ‘অবৈধ’ কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

লিখিত বক্তব্য পাঠ করেন অধ্যাপক মো: আব্দুল হাকিম। - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা বিএনপির ‘অগণতান্ত্রিক, অনিয়মতান্ত্রিক ও ভোটবিহীন অবৈধ সিলেকশন কমিটি’ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও সভাপতি প্রার্থী অধ্যাপক মো: আব্দুল হাকিম।

তিনি বৃহস্পতিবার দুপুরে পৌর এলাকার বারোয়ারী বটতলায় তার নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘বুধবার তাড়াশ ও রায়গঞ্জের সাবেক সাংসদ আব্দুল মান্নান তালুকদার তাড়াশ উপজেলার সকল ইউনিয়নের সভাপতি, সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকে তার বাসায় ডেকে নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের না জানিয়ে একটি কমিটি ঘোষণা দেন। আমি অবৈধ কমিটির বিষয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ভাইয়ের কাছে জানতে চেয়েছিলাম, আমাকে না জানিয়ে কীভাবে কমিটি গঠন করা হলো? তিনি আমাকে জানান, তিনি বুঝে ওঠার আগেই মান্নান তালুকদার কৌশল করে কমিটি ঘোষণা করেছেন।’

সংবাদ সম্মেলনে আব্দুল হাকিম আরো বলেন, “গঠনতন্ত্রের তোয়াক্কা না করে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটির নামে ‘পকেট কমিটি’ গঠন করছে। এখন উপজেলা বিএনপির অগণতান্ত্রিক, অনিয়মতান্ত্রিক ও ভোটবিহীন অবৈধ সিলেকশন কমিটি বাতিল করে গণতান্ত্রিক, গঠনতন্ত্র অনুযায়ী স্বচ্ছ প্রক্রিয়ায় সবার অংশগ্রহণে কমিটি করার দাবি জানাচ্ছি।”

ওই সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য আব্দুল হোসেন, আনোয়ার ফকির, জিয়াউর রহমান, জিল্লুর রহমান, জহুরুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সদর ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি আব্দুল লতিফ, উপজেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সভাপতি আবুল কালাম ও মাধাইনগর ইউনিয়ন বিএনপির যুগ্ম-আহ্বায়ক ইব্রাহিম হোসেন প্রমুখ।



আরো সংবাদ