২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইসির নতুন সচিব

রাজশাহী বিভাগীয় নতুন কমিশনার ইসির নতুন সচিব - নয়া দিগন্ত

নির্বাচন কমিশন সচিবালয়ের নতুন সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহীর বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো: হুমায়ুন কবীর খোন্দকার। অন্য দিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব ড: মো: হুমায়ুন কবীরকে রাজশাহী বিভাগীয় কমিশনার নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। নির্বাচন কমিশনের সচিব হিসেবে দায়িত্ব চালিয়ে আসা সিনিয়র সচিব মো: আলমগীর আগামী ২ ফেব্রুয়ারি অবসরে যাবেন। তার অবসরে যাওয়ার সুবিধার্থে মঙ্গলবার তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে আরেকটি আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। রাজশাহী বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে আসা (অতিরিক্ত সচিব) হুমায়ুন কবীর খোন্দকারকে সচিব পদে পদোন্নতি দিয়ে ইসির সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়।

এ দিকে কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন টানেল নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) হারুনুর রশীদ চৌধুরীর চুক্তির মেয়াদ আরো দুই বছর বাড়ানো হয়েছে। তার চুক্তির মেয়াদ বাড়িয়ে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় আরেকটি আদেশ জারি করেছে। আগের চুক্তির ধারাবাহিকতায় একই শর্তে আগামী ৫ ফেব্রুয়ারি বা যোগদানের তারিখ থেকে নতুন নিয়োগের মেয়াদ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

অপর আদেশে মৃত্তিকা গবেষণা এবং গবেষণা সুবিধা জোরদারকরণ (এসআরএসআরএফ) প্রকল্পের প্রকল্প পরিচালক পদে দুই বছরের জন্য চুক্তিতে নিয়োগ পেয়েছেন ড: মো: আবদুল বারী। তিনি অবসরোত্তর ছুটিতে (পিআরএল) ছিলেন। পিআরএল এবং এ সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে তিনি চুক্তিতে এই নিয়োগ পেয়েছেন।


আরো সংবাদ



premium cement