০৬ মার্চ ২০২১
`

রাজশাহীতে ভিক্ষার আড়ালে যৌন হয়রানি, অভিযোগে গ্রেফতার বৃদ্ধ

রাজশাহীতে ভিক্ষার আড়ালে যৌন হয়রানি, অভিযোগে গ্রেফতার বৃদ্ধ - ছবি : সংগৃহীত

রাজশাহীতে ভিক্ষার আড়ালে কৌশলে তরুণীদের যৌন হয়রানির অভিযোগে এক বৃদ্ধকে গ্রেফতার করেছে পুলিশ। নগরীর ব্যস্ততম এলাকা আরডিএ মার্কেটসহ বিভিন্ন জায়গায় বুলু (৫০) ভিক্ষার আড়ারে এমন কাজ করে আসছিলেন। সম্প্রতি তার এমন অপকর্মের ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে নগরীতে শুরু হয় সমালোচনা। অবশেষে সোমবার ভোর ৪টার দিকে নগরীর শাহ মখদুম কলেজের পেছনে পাঁচানি মাঠ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

নগরীর বোয়লিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই ব্যক্তি ভিক্ষাবৃত্তির আড়ালে যৌন হয়রানির বিষয়টি সাইফুল ইসলাম দুলাল নামের এক যুবকের দৃষ্টিতে আসে। পরে গোপনে প্রায় আট মিনিটের একটি ভিডিও ধারণ করে রোববার সন্ধ্যার দিকে ফেসবুকে পোস্ট দেন তিনি।

পাঠকদের জন্য সাইফুল ইসলাম দুলালের ফেসবুক পোস্টের লেখাটি হুবহু তুলে ধরা হলো, ‘আজ দুপুর আনুমানিক পৌনে ২টার দিকে রাজশাহীর সাহেব বাজার এলাকায় এই বৃদ্ধ লোকটিকে আমি লক্ষ্য করি। লোকটি সাহায্যের জন্য মূলত মেয়ে ও নারীদের কাছে যান। তাদের শরীরে স্পর্শ করে এমনভাবে, যেন তিনি অজ্ঞাতসারে বা ভুল করে করে ফেলেছেন। সন্দেহ হওয়ায় তার পিছু নেই এবং একই জঘন্য কাজ সবার সাথে করছে। লোকটি বয়স্ক, না বুঝে করেছে ভেবে অনেকেই এড়িয়ে যাচ্ছে। কিন্তু সজ্ঞানে এবং কুৎসিত লক্ষ্য নিয়েই এই কাজ করছে তা সুস্পষ্ট। তার আসল উদ্দেশ্য জানার জন্যই আমি মোবাইলে ভিডিও ধারণ করতে থাকি, কিন্তু কোনো রকম ব্যবস্থা গ্রহণের পূর্বেই ভিড়ের মধ্যে হারিয়ে ফেলি। এই লোক এবং এ রকম আরো যারা আছে তাদের যত দ্রুত সম্ভব প্রশাসনের আওতায় আনার অনুরোধ জানাই।’

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, ভিডিওটি দেখার পরপরই ওই বৃদ্ধকে শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য নির্দেশনা দেন পুলিশ কমিশনার। তারপর থেকেই তার খোঁজ-খবর নিয়ে গ্রেফতার করা হয়। এ নিয়ে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানান তিনি।

পুলিশ সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে পাওয়া তথ্যানুযায়ী গ্রেফতার বুলু স্বচ্ছল। মানসিক প্রতিবন্ধীর কোনো তথ্য মেলেনি। স্ত্রীসহ দুই সন্তান রয়েছে তার। শাহ মখদুম কলেজের পিছনে একটি বাসায় ভাড়া থাকেন পরিবার নিয়ে। বিকৃত রুচির কারণে এমনটা করতেন বলে প্রাথমিক ধারণা পুলিশের।



আরো সংবাদ


আরব লীগের ‘অযৌক্তিক’ অভিযোগ প্রত্যাখ্যান আঙ্কারার ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চায় বাম গণতান্ত্রিক জোট নোয়াখালী আ’লীগকে নিয়ে একটা চক্রান্ত চলছে : একরাম নোয়াখালীতে হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া রোহিঙ্গা নারী ফিরে এলেন আওয়ামী পন্থী আইনজীবীদের সংঘর্ষে আহত এমপি জাকিয়া হাসপাতালে রায়হানপুরে ভোট কেন্দ্র পুনঃস্থাপনের দাবিতে মানববন্ধন ইরাকে শান্তির আহ্বান পোপের ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল করোনাভাইরাস : দুই ডোজ টিকার আগে পুরোপুরি নিরাপদ নয় কুমারখালীতে আ’লীগের দু’গ্রুপের দ্বন্দ্বে সভা পণ্ড, পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন নবীনগরে সড়ক দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত

সকল