২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বড়াইগ্রামে ১৬০টি ভূমিহীন পরিবার পেলো স্বপ্নের পাকা ঘর

বড়াইগ্রামে ১৬০টি ভূমিহীন পরিবার পেলো স্বপ্নের পাকা ঘর -

নাটোরের বড়াইগ্রামে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে পাকা ঘর পেয়েছে ১৬০টি ভূমি ও গৃহহীন পরিবার। শনিবার জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি উপকারভোগীদের হাতে গৃহের চাবি ও জমির দলিল বুঝিয়ে দেন।

এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা ছিলেন স্থানীয় সরকার নাটোরের উপ-পরিচালক গোলাম রাব্বী পিএএ, উপজেলা চেয়ারম্যান ডা: সিদ্দিকুর রহমান পাটোয়ারি, বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন, উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, নারী ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, ইউপি চেয়ারম্যান নীলুফার ইয়াসমিন, আব্দুস সালাম খান ও মমিন আলী, উপজেলা নারী বিষয়ক কর্মকর্তা হাবীবা খাতুন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুর রাজ্জাক বক্তব্য রাখেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী পরিবারের কাছে গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

ইউএনও অফিস সূত্রে জানা যায়, সরকারের আশ্রয়ণ-২ প্রকল্পে ‘আবাসিক ভবন নির্মাণ’ খাতের আওতায় ১৬০টি পরিবারের জন্য পাকা গৃহ নির্মাণ করা হয়েছে। প্রতিটি গৃহ নির্মাণে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয় হয়েছে। ‘আশ্রয়ণ অধিকার, শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের জীবনমান সুন্দর করতে বিদ্যুৎ সংযোগ প্রদান, সুপেয় পানি ও স্যানিটেশনের ব্যবস্থাও করা হয়েছে। নবনির্মিত আধাপাকা প্রতিটি গৃহ একই ধরণের। যেখানে আছে দুটি শয়ন কক্ষ, একটি টয়লেট, রান্না ঘর, কমনস্পেস ও একটি বারান্দা। এসব গৃহ প্রত্যেক পরিবারের জন্য আলাদা করে নির্মাণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল