০৪ মার্চ ২০২১
`

বগুড়ায় আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

বগুড়ায় আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার - নয়া দিগন্ত

জিহাদী বই ও লিফলেটসহ নিষিদ্ধ উগ্রবাদী সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃত উগ্রবাদী সংগঠনের সদস্য হলেন হামিদুর রহমান ওরফে সুমন (৩৯)। তিনি নরদিংদী জেলার রায়পুরা থানার কাচারীকান্দী এলাকার মাহমুদুর রহমানের ছেলে। তিনি আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের সদস্য।

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার এলাকায় সোমবার দিবাগত রাত ১২টার দিকে একটি অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য হামিদুর রহমান ওরফে সুমনকে (৩৯) গ্রেফতার করা হয়। দাওয়াহ বিভাগের সদস্য হামিদুর উগ্রবাদী কার্যক্রমে জড়িত থাকায় নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলায় দুটি মামলার পলাতক আসামি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সুমন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তার কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়েছে। তিনি বিভিন্ন জায়গায় দেশ বিরোধী উগ্রবাদী কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন।

জিজ্ঞাসাবাদে সুমন আরো জানিয়েছেন, সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সাথে এনক্রিপ্টেড ম্যাসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল। তিনি সংগঠনের নির্দেশনায় দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলায় সফর করেন।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, এ ঘটনায় শিবগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।



আরো সংবাদ


পরমাণু সমঝোতাকে এগিয়ে নেয়ার একমাত্র উপায় নিষেধাজ্ঞা প্রত্যাহার : ইরান মহান মুক্তিযুদ্ধে এইচ টি ইমামের ভূমিকা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ : রাষ্ট্রপতি মৃত্যুর ৬৩ বছর পর আলজেরিয়ার স্বাধীনতাকামীকে হত্যার দায় স্বীকার ফ্রান্সের এইচ টি ইমামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক এক দিনের সফরে ঢাকায় ভারতের পররাষ্ট্রমন্ত্রী আইএইএ’তে ইরানবিরোধী সম্ভাব্য প্রস্তাবকে ‘বালসুলভ’ বলল রাশিয়া ইরানের সাথে কূটনৈতিক সম্পর্ক পুনঃস্থাপনের সিদ্ধান্ত নিল আয়ারল্যান্ড জামালপুরের সেই ডিসি যে শাস্তি পেলেন এক ওভারে পোলার্ডের ছয় ছক্কা, জিতল ওয়েস্ট ইন্ডিজ রোমাঞ্চকর জয়ে কোপার ফাইনালে বার্সা শিনজিয়াংয়ে উইঘুরদের সংখ্যা কমাতে যা করছে চীন

সকল