২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বগুড়ায় আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার

বগুড়ায় আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার - নয়া দিগন্ত

জিহাদী বই ও লিফলেটসহ নিষিদ্ধ উগ্রবাদী সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেফতারকৃত উগ্রবাদী সংগঠনের সদস্য হলেন হামিদুর রহমান ওরফে সুমন (৩৯)। তিনি নরদিংদী জেলার রায়পুরা থানার কাচারীকান্দী এলাকার মাহমুদুর রহমানের ছেলে। তিনি আনসার আল ইসলামের দাওয়াহ বিভাগের সদস্য।

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, শিবগঞ্জ উপজেলার মোকামতলা বাজার এলাকায় সোমবার দিবাগত রাত ১২টার দিকে একটি অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য হামিদুর রহমান ওরফে সুমনকে (৩৯) গ্রেফতার করা হয়। দাওয়াহ বিভাগের সদস্য হামিদুর উগ্রবাদী কার্যক্রমে জড়িত থাকায় নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলায় দুটি মামলার পলাতক আসামি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সুমন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তার কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদী বই, লিফলেট উদ্ধার করা হয়েছে। তিনি বিভিন্ন জায়গায় দেশ বিরোধী উগ্রবাদী কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন।

জিজ্ঞাসাবাদে সুমন আরো জানিয়েছেন, সংগঠনের কেন্দ্রীয় নেতাদের সাথে এনক্রিপ্টেড ম্যাসেজের মাধ্যমে তার যোগাযোগ ছিল। তিনি সংগঠনের নির্দেশনায় দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বিভিন্ন জেলায় সফর করেন।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, এ ঘটনায় শিবগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল