১৭ জানুয়ারি ২০২১
`

বগুড়ায় আমন চাল সরকারী গুদামে না দেয়ার ঘোষণা মিল মালিকদের

বগুড়ায় আমন চাল সরকারী গুদামে না দেয়ার ঘোষণা মিল মালিকদের -

ধানের দামের সাথে চালের দামে সামঞ্জস্য না করলে সরকারী গুদামে চাল সরবরাহ না করার সিদ্ধান্ত নিয়েছে চাল কল মালিক সমিতি। সে মোতাবেক চলতি আমন মওসুমে চাল সরবরাহে সরকারের সাথে কোন চূক্তি করবে না তারা। একই সাথে সরকারের সাথে চুক্তির সময়সীমা ১৫ ডিসেম্বর পর্যন্ত বাড়াতে হবে। কারণ ২৬ নভেম্বর পর্যন্ত চুক্তির সময় দেয়া হয়েছে।

বুধবার বগুড়ায় বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির এক জরুরী সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। সংগঠনের সভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সাধারণ সম্পাদক কে এম লায়েক আলী, সিনিয়র সহসভাপতি মোহন পটোয়ারী, উপদেষ্টা এরফান আলী, নওগাঁ জেলা সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, নেত্রকোনা জেলা সভাপতি এইচ আর খান ও সাধারণ সম্পাদক উজ্জল সাহা, বগুড়া জেলা সভাপতি এটিএম আমিনুল ইসলাম, গাইবান্ধা জেলা সভাপতি নাজির হোসেন, কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক আব্দুল আজিজসহ কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতৃবৃন্দ।

সভায় বক্তারা বলেন , করোনার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে মিল মালিকরা চাল কল চালু রেখেছিল। বিগত দু’মওসুম ধরে সরকারকে সহযোগিতা করতে গিয়ে বেশী দামে ধান কিনে কম দামে চাল সরবরাহ করে লোকসান দিতে হচ্ছে। আর লোকসান দেযা সম্ভব নয়। তাই সরকারের ৩৭ টাকা কেজি দরে চাল দেয়া সম্ভব না। কারণ বাজারে ধানের দাম বেশী। নেতৃবৃন্দ বলেন, মিলারদের দাবি খাদ্য মন্ত্রী,সচিবসহ সংশ্লিষ্টদের জানানো হবে।

 



আরো সংবাদ