২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

‘তৃণমূলে দীর্ঘ দিনের অচলাবস্থা কাটিয়ে প্রাণ সঞ্চার করেছিলেন তিনি’

নাটোর জেলা বিএনপির আলোচনাসভা ও দোয়া মাহফিল - ছবি : নয়া দিগন্ত

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, তৃণমূল পর্যায়ে তরুণ সমাজকে জাতীয়তাবাদী রাজনীতিতে উদ্বুদ্ধ করে উন্নয়ন ও উৎপাদনের মধ্যে যুক্ত করলে দেশ অগ্রগতির পথে এগিয়ে যাবে। এই চিন্তার ধারক-বাহক তারেক রহমান ব্যবহারিক চিন্তা প্রয়োগের মাধ্যমে সারাদেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন।

দেশের জনগোষ্ঠীর তৃণমূলে দীর্ঘ দিনের অচলাবস্থা কাটিয়ে প্রাণ সঞ্চার করেছিলেন তারেক রহমান। তৃণমূলে অনগ্রসর জনগোষ্ঠীকে স্বাবলম্বী করার জন্য তার হাঁস-মুরগী, ছাগল বিতরণ ও প্রতিবন্ধী মানুষদের কম্পিউটার বিতরণের কর্মসূচি ছিল যুগান্তকারী- যা আজও দেশবাসী ভুলে যায়নি। সমাজে পিছিয়ে পড়া মানুষকে আর্থিকভাবে স্বচ্ছল করতে পারলে তারা শিক্ষার প্রতি আগ্রহ ও জাতীয় উন্নয়নে অংশীদার হতে পারবে, এই বিশ্বাসেই তিনি ওই কর্মসূচি বাস্তবায়ন করতে দেশের সকল জনপদে ঘুরে বেড়িয়েছেন।

শুক্রবার সকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন দেশনায়ক তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে নাটোর জেলা বিএনপি আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে দুলু টেলিকনফারেন্সে এসব কথা বলেন।

নাটোর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ, রফিক মাস্টার, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহম্মেদ আবুল, জেলা ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায়

সকল