২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সিংড়ার আত্রাই নদীর ক্লোজার বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন

সিংড়ার আত্রাই নদীর ক্লোজার বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

সিংড়ার আত্রাই ও নাগর নদীর মুখে তেমুক নওগাঁ বাজার সংলগ্ন ক্লোজার বাঁধ অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। শনিবার সকাল ১১টায় আত্রাই নদীর বাঁধ সংলগ্ন শিববাড়ী বাজারে ওই কর্মসূচি পালন করেন তিন শতাধিক এলাকাবাসী।

মানববন্ধনে বক্তারা বলেন, তেমুক বাজারের পাশে নাগর নদীর মুখে পানি উন্নয়ন বোর্ডের ওই একটি মাত্র অবৈধ বাঁধের কারণে বিগত কয়েক বছর ধরে সিংড়া উপজেলার লক্ষাধিক মানুষ পানিবন্ধী হয়ে পড়ছে। এতে প্রতি বছরই কৃষকের স্বপ্নের সোনার ফসল ও পুকুরের মাছ ভেসে যাচ্ছে।

অবিলম্বে অবৈধ বাঁধটি অপসারণ করে পরিকল্পিতভাবে স্লুইচগেট অথবা ব্রিজ নির্মাণেরও জোর দাবি জানান বক্তারা।

তবে নাটোর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: আবু রায়হান বলেন, প্রায় দুই যুগ আগে জনস্বার্থেই ওই বাঁধটি নির্মিত হয়েছে। আর সেখানে বাঁধ ভেঙে নতুন করে ব্রিজ অথবা স্লুইচগেট নির্মাণের কোনো পরিকল্পনা আপাতত নেই।

ওই মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য মো: রঞ্জু মৃধা, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মানিক, মুকুল হোসেন, মৎস্যজীবী প্রতিনিধি মো: রুস্তম আলী, কৃষক প্রতিনিধি, আব্দুল জলিল, মুনছুর আলী প্রমুখ।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল