১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

মহানবী (সা:)-কে অবমাননার প্রতিবাদে বগুড়ায় তৌহিদি জনতার ঢল

- ছবি : নয়া দিগন্ত

ফ্রান্সে মহানবী (সা:)-কে অবমাননার প্রতিবাদে বগুড়ায় হাজার হাজার তৌহিদি জনতা মিছিল ও সমাবেশ করেন।

শুক্রবার বাদ জুমা বগুড়া শহরের বিভিন্ন মসজিদ থেকে এসব মিছিল ও সমাবেশ করেন মুসল্লিরা। সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ বগুড়া জেলা শাখা ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ পৃথক পৃথকভাবে এসব বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। এসব মিছিলে সাধারণ মুসল্লিরাও অংশগ্রহণ করেন।

এ সময় শহরের বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদ থেকে সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ বগুড়া জেলা শাখা বিশাল মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে সংগঠনের নেতা মাওলানা আলমগীর হোসাইন, মাওলানা আব্দুল ওয়াহেদসহ অন্যান্য নেতারা অংশ নেন।

অপরদিকে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ বিক্ষোভ মিছিল ও সাতমাথায় সমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেন মাওলানা আব্দুল হক আজাদ, মাওলানা ফজলুল করিম রাজু, মাওলানা আব্দুল মতিন, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মামুনুর রশিদ, মাওলানা আজগর আলী, মাওলানা জুবায়ের প্রমুখ।

এসময় সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে জাতীয় সংসদের অধিবেশন ডেকে নিন্দা প্রস্তাব গ্রহণ, ফ্রান্সের সকল পণ্য বর্জন, ফ্রান্স সরকারের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করা, এদেশের সকল নাস্তিকের ফাঁসি কার্যকর করতে হবে।

সমাবেশে বক্তারা সরকারের উদ্দেশে বলেন, ফরাসি সরকারকে জানিয়ে দেন মহানবীর (সা:) অবমাননাকারী ফ্রান্সের ক্ষমা নেই।


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র জীবাশ্ম জ্বালানির তহবিল বন্ধ করল কেমব্রিজ বিশ্ববিদ্যালয় নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউর

সকল