২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড - প্রতীকী

বগুড়ায় স্ত্রী হত্যার দায়ে আব্দুল কুদ্দুস (৫৫) নামে এক ব্যক্তির মৃতুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে দীর্ঘ শুনানী শেষে জেলার নারী ও শিশু নির্যাতন দমন প্রাইব্যুানাল আদালত-২ এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবির এই রায় ঘোষণা করেন।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আশেকুর রহমান সুজন জানান, দণ্ডিত আব্দুল কুদ্দুস কাহালু উপজেলার লক্ষিমণ্ডপ গ্রামের মৃত ওসমান আলীর ছেলে। তিনি প্রথমে নাটোরের সিংড়া উপজেলার ভোগা গ্রামের জাহানারা বেগম নামে এক নারীকে বিয়ে করে সেখানেই ঘর জামাই হিসেবে বসবাস করেন। পরবর্তীতে ওই একই গ্রামের মদিনা বেগম নামে এক নারীর সঙ্গে তার পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে আব্দুল কুদ্দুস ২০১২ সালে মদিনা বেগমকে নিয়ে পালিয়ে বিয়ে করেন। এরপর দুই স্ত্রীকে নিয়ে আব্দুল কুদ্দুস বগুড়ার কাহালু উপজেলার লক্ষিমণ্ডপ গ্রামে বসবাস শুরু করেন। পরে যৌতুকের দাবিতে দ্বিতীয় স্ত্রী মদিনা বেগমকে মাঝে মধ্যেই নির্যাতন করতো। দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে এক পর্যায়ে ২০১৬ সালের ২০ জুলাই দ্বিতীয় স্ত্রী মদিনা বেগমকে মারপিট করে হত্যা করে।

এ ঘটনায় নিহত মদিনা বেগমের মা রোকেয়া বেগম বাদী হয়ে কাহালু থানায় আব্দুল কুদ্দুসহ ৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আব্দুল কুদ্দুস ও তার প্রথম স্ত্রী জাহানারা বেগমকে অভিযুক্ত করে ২০১৬ সালের ২৮ ডিসেম্বর আদালতে চার্জশীট দাখিল করে। অভিযুক্ত আব্দুল কুদ্দুসের প্রথম স্ত্রী জাহানারা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাকে খালাসের আদেশ দেন। রায় ঘোষণাকালে আদালতে আসামী আব্দুল কুদ্দুস উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement