২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বরের বয়স ৯৫, কনের ৮০

বরের বয়স ৯৫, কনের ৮০ - ছবি -নয়া দিগন্ত

৯৫ বছর বয়সী বরের সাথে ধুমধাম করে ৮০ বছরের কনের বিয়ে দিলেন এলাকাবাসী। বুধবার রাতে নাটোর সদর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামে এই বিয়ে হয়েছে। বরের নাম আহাদ আলী মণ্ডল ওরফে আদি। কনের নাম অমেলা বেগম।

স্থানীয়রা জানায়, বর আহাদ আলী মণ্ডল ওরফে আদির চার ছেলে ও তিন মেয়ে থাকলেও স্ত্রী মারা যাওয়ায় বৃদ্ধ বয়সে একাকিত্বে ভুগছিলেন। অপরদিকে কনে অমেলা বেগমের দুই মেয়ে ও নাতি-নাতনি থাকলেও স্বামী না থাকায় তিনিও ছিলেন নিঃসঙ্গ। তাদের নিঃসঙ্গতার কথা ভেবে উভয় পরিবারের সদস্যরা বিয়ের সিদ্ধান্ত নেন। পরে বিয়ের আয়োজনে যোগ দেন এলাকাবাসীও।

দুই পরিবারের লোকজন, এলাকার গণ্যমান্য ব্যক্তি, গণমাধ্যমকর্মীসহ এলাকার সব বয়সী মানুষের উপস্থিতিতে ৫০ হাজার ৬৫০ টাকা দেনমোহর ঠিক করে এ বিয়ে সম্পন্ন করা হয়। এসময় স্থানীয় লোকজন আনন্দে মেতে ওঠেন এবং এলাকায় মিষ্টি বিতরণ করেন। বর-কনের জন্য দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

বর আহাদ আলী মণ্ডল ওরফে আদি জানান, তাদের ছেলে মেয়ে ও নাতি নাতনি থাকলেও নিজেদের নিঃসঙ্গতা কাটাতেই তারা এ বিয়ের সিদ্ধান্ত নেন। ছেলে-মেয়ের সম্মতি থাকায় বিয়েতে রাজি হয়েছেন।

কনে অমেলা বেগম জানান, সন্তানদের সম্মতিতে এই বিয়ে হয়েছে। নিঃসঙ্গ জীবনের কথা ভেবে এ বিয়েতে সম্মতি দিয়েছেন তিনি।

স্থানীয় জনপ্রতিনিধিরা বরের বয়স ৯৫ এবং কনের বয়স ৮০ বললেও বর দাবি করেছেন তার বর্তমান বয়স ১০৫ বছর।


আরো সংবাদ



premium cement
পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার

সকল