২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘দেশে নির্বাচনের নামে নাটক চলছে’

‘দেশে নির্বাচনের নামে নাটক চলছে’ - নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক এমপি মো. হেলালুজ্জামান তালুকদার লালুও মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যকে সমর্থন জানিয়ে নির্বাচন কমিশনকে ঠুঁটো জগন্নাথ বলে সমালচনা করেছেন। তিনি আরো বলেন, এ সরকার নির্বাচনের নামে নাটক করছে। সোমবার বগুড়া জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় সংসদের বিভিন্ন আসনের উপ-নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে নির্বাচন বাতিল ও পুনরায় নির্বাচনের দাবিতে ওই বিক্ষোভ সামাবেশে তিনি বলেন, এ সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হয় না এটা বারবার প্রমাণিত হচ্ছে। তাই অতীতের সকল নির্বাচন বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের ব্যবস্থাপনায় জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে। নইলে মানুষ ভোটাধিকার ও গণতন্ত্র ফিরে পাবে না।

এ সময় লালু আরো বলেন, এই সরকারের অধীনে দেশ নিরাপদ নয়, দেশের মানুষ নিরাপদ নয়, তার প্রমাণ মা-বোনেরা এখন নিরাপদে চলাফেরা করতে পারে না। বিনা বিচারে হত্যা ও গুম করা হয়। তিনি বলেন, চাল, ডাল, পেঁয়াজ, আলুসহ নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে সাধারণ নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও শ্রমজীবী মানুষকে চরম বিপাকে ফেলেছে।

সরকারি দলের মদদপুষ্ট ব্যবসায়ীদের সিন্ডিকেট ও সরকারি ব্যবস্থপনার ব্যর্থতা ও দুর্নীতির কারণে দ্রব্যমূল্য বেড়েই চলেছে। জনগণের ভোটের অধিকার, স্বাধীনতার অধিকার ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানিয়েছেন তিনি।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলালের সভাপতিত্বে ও কেএম খায়রুল বাশারের পরিচালনায় এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন আসন্ন বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনিত মেয়র প্রার্থী জেলা বিএনপি সাবেক সভাপতি ও আহ্বায়ক কমিটির সদস্য রেজাউল করিম বাদশা, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা ও লাভলী রহমান, বিএনপি নেতা আহসানুল তৈয়ব জাকির, এম আর ইসলাম স্বাধীন, হামিদুল হক চৌধুরী হিরু, তৌহিদুল আলম মামুন, এনামুল কাদির এনাম, শেখ তাহা উদ্দিন নাহিন, মাফতুন আহমেদ খান রুবেল , সদর উজেলা বিএনপির সোলাইমান আলী, আব্দুল হাকিম, আসশাফ আলী, যুবদলের জেলা আহ্বায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম, জেলা কৃষকদলের আহ্বায়ক আকরাম হোসেন মন্ডল, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান, সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান, শ্রমিকদলের মোশারফ হোসেন স্বপন, লিটন শেখ বাঘা প্রমুখ।

এর আগে বিভিন্ন সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা মিছিল সহকারে সমাবেশে যোগ দেয়।


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল