২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শাহজাদপুরে আপীল মামলা বিচারাধীন থাকাবস্থায় ভূমি বেদখলের চেষ্টা

-

শাহজাদপুরে ১নং খাস খতিয়ানের ভূমি নিয়ে আদালতে মামলা বিচারাধীন থাকাবস্থায় ওই ভূমি বেদখলের চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে শাহজাদপুর পৌর সদরের দ্বারিয়াপুর বাজারে।

জানা গেছে, উপজেলার দ্বারিয়াপুর মৌজার সাবেক ৫৫৩৪/৫৮১৮, আরএস ১০৯১১ নং দাগের ০.১০ একর ভূমি ১নং খাস খতিয়ান ভুক্ত সরকারি সম্পত্তি। সেখানে ব্যবসায়ীরা সরকারের কাছ থেকে লিজ নিয়ে দীর্ঘদিন যাবৎ কাপজের ব্যবসা করে আসছে। ওই লিজ নিয়ে ব্যবসা করাবস্থায় ১. আব্দুল লতিফ প্রাং, ২. বেল্লাল হোসেন প্রাং, ৩. আব্দুর রউফ মাষ্টার, ৪. আব্দুল হান্নান, ৫. হাজী আবু সাঈদরা সরকারকে বিবাদী করে সিরাজগঞ্জের বিজ্ঞ যুগ্ম জেলা জজ ২য় আদালতে অপর প্রকার ১৮/২০১৬ নং মামলা দায়ের করে। উক্ত মামলার শুনানী শেষে বিজ্ঞ বিচারক গত ০৭/১১/২০১৭ ইং তারিখে সরকারের বিপক্ষে রায় দেন। ওই রায়ের বিরুদ্ধে সরকার পক্ষ মহামান্য সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগের এফএ (প্রথম আপিল)- ৭০/২০১৯ দায়ের করলে, প্রথম আপিল এফ, এ ৭০/২০১৯ নং মামলার শুনানি শেষে বিজ্ঞ বিচারপতি গত ২৯/০৮/২০২০ ইং তারিখে নিষেধাজ্ঞার আদেশ জারি করেছেন। সেই নিষেধাজ্ঞার আদেশের বিষয় উল্লেখ করে ব্যবসায়ীদের পক্ষে মো: আলী আজম খান গত ০১/০৯/২০২০ ইং তারিখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসক বরাবর আবেদন করেন। সেই আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের পক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গত ০৯/০৯/২০২০ ইং তারিখে লিয়াকত সালমান, সহকারী কমিশনার, আর এম শাখার স্বাক্ষরিত একটি নির্দেশপত্র সহকারী কমিশনার (ভূমি) শাহজাদপুর বরাবর পাঠান।

এদিকে, মাননীয় হাই কোর্টে মামলা বিচারাধীন থাকাবস্থায় গত ২৯/০৯/২০২০ ইং মঙ্গলবার রাতে আব্দুল লতিফ গংরা ওই ভূমিতে সাইনবোর্ড টানায়। খবর পেয়ে শাহজাদপুরের সহকারী কমিশনার (ভূমি) অফিস থেকে কর্মকর্তারা গিয়ে ওই সাইনবোর্ডটি অপসারণ করে। বিষয়টি নিয়ে ব্যবসায়ীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। এ ব্যাপারে আব্দুল লতিফের সাথে তার ০১১৯৮-১৬৭৯৩৬ নং মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।


আরো সংবাদ



premium cement