৩১ অক্টোবর ২০২০

যমুনা নদীতে ১০০ নৌকায় ভাসমান মানববন্ধন

যমুনা নদীতে ১০০ নৌকায় ভাসমান মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

যমুনার ভাঙন থেকে রক্ষা পেতে সিরাজগঞ্জের এনায়েতপুর থানার দক্ষিণে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে এক ব্যতিক্রমী মানববন্ধন করেছেন নদীর পশ্চিম তীর ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী।

বুধবার দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধনে ঘাটাবাড়ি, আড়কান্দি, পাকুরতলা ও পাঁচিল গ্রামের ছোট-বড় প্রায় এক শ’ নৌকায় কয়েক হাজার মানুষ অংশ নিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রির সদস্য কামরুজ্জামান কামরুল, এনায়েতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক মোল্লা, সমাজসেবক ডা: হাসেম আলী ও লতিফ সরকারসহ স্থানীয় অনেকেই।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি সমৃদ্ধ জনপদ বিলীন হয়ে যাচ্ছে অথচ পাউবো'র বাঁধ নির্মাণের আশ্বাস শুনতে শুনতে কয়েক বছর পার হয়ে গেছে। তবুও কোনো কাজ হচ্ছে না। একনেকে প্রকল্প অনুমোদন কবে হবে এই প্রতীক্ষায় হাজার হাজার ঘরবাড়ি, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিশাল এলাকা নদীগর্ভে চলে গেছে।

তারা আরো বলেন, রোহিঙ্গারাও আমাদের চেয়ে বেশি ভালো আছে। কিন্তু আমরা সহায়-সম্বল হারিয়ে পথে বসেছি। আর কালক্ষেপণ না করে, দ্রুত তীর সংরক্ষণ স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানায় তারা।


আরো সংবাদ

অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৪৮৮৫)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৪৫১৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১০৮৫৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৯৪৯৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৩৩৯)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (৮০৭৫)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৫৮৫২)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৫৮৪৮)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৪৪৩৯)নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ (৩৯৬৬)