২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যমুনা নদীতে ১০০ নৌকায় ভাসমান মানববন্ধন

যমুনা নদীতে ১০০ নৌকায় ভাসমান মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

যমুনার ভাঙন থেকে রক্ষা পেতে সিরাজগঞ্জের এনায়েতপুর থানার দক্ষিণে স্থায়ী বাঁধ নির্মাণের দাবিতে এক ব্যতিক্রমী মানববন্ধন করেছেন নদীর পশ্চিম তীর ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী।

বুধবার দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধনে ঘাটাবাড়ি, আড়কান্দি, পাকুরতলা ও পাঁচিল গ্রামের ছোট-বড় প্রায় এক শ’ নৌকায় কয়েক হাজার মানুষ অংশ নিয়েছেন।

এ সময় উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ চেম্বার অ্যান্ড কমার্স ইন্ডাস্ট্রির সদস্য কামরুজ্জামান কামরুল, এনায়েতপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক মোল্লা, সমাজসেবক ডা: হাসেম আলী ও লতিফ সরকারসহ স্থানীয় অনেকেই।

মানববন্ধনে বক্তারা বলেন, একটি সমৃদ্ধ জনপদ বিলীন হয়ে যাচ্ছে অথচ পাউবো'র বাঁধ নির্মাণের আশ্বাস শুনতে শুনতে কয়েক বছর পার হয়ে গেছে। তবুও কোনো কাজ হচ্ছে না। একনেকে প্রকল্প অনুমোদন কবে হবে এই প্রতীক্ষায় হাজার হাজার ঘরবাড়ি, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিশাল এলাকা নদীগর্ভে চলে গেছে।

তারা আরো বলেন, রোহিঙ্গারাও আমাদের চেয়ে বেশি ভালো আছে। কিন্তু আমরা সহায়-সম্বল হারিয়ে পথে বসেছি। আর কালক্ষেপণ না করে, দ্রুত তীর সংরক্ষণ স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানায় তারা।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল