২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ধুনটে আওয়ামী লীগ নেতার রাইস মিল থেকে ১০০ মন সরকারী চাল জব্দ

ধুনটে আওয়ামী লীগ নেতার রাইস মিল থেকে ১০০ মন সরকারী চাল জব্দ - সংগৃহীত

আওয়ামীলীগ নেতার মালিকানাধীন বগুড়ার ধুনট উপজেলার বেড়েরবাড়ী গ্রামের ‘মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইচ মিল’ থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজির চাল সন্দেহে ১০০ মন চাল জব্দ করা হয়েছে। নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নবাব আলী ওই রাইচ মিলের মালিক।

একই ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ ওই গ্রামের খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার। তার বিক্রয় কেন্দ্র থেকে দরিদ্রদের নামে ২৩০টি সুবিধাভোগীর ভূয়া কার্ড জব্দ করা হয়েছে। সোমবার ধুনট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী র‌্যাবের সহযোগীতায় অভিযান চালিয়ে চাল ও কার্ডগুলো জব্দ করেন বলে জানিয়েছেন।

ধুনট উপজেলা খাদ্য পরিদর্শক আমিনুল ইসলাম বলেন, নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের মজিবর রহমানের ছেলে আব্দুল হামিদ খাদ্যবন্ধব কর্মসূচীর (১০টাকা কেজি চাল) চালের ডিলার। তার আওতায় ৭১০জন দরিদ্র মানুষ ১০টাকা কেজি করে চাল ক্রয়ের সুবিধা পেয়ে থাকেন। গত ২০ সেপ্টেম্বর ৭১০ জন দরিদ্র মানুষের জন্য তিনি ধুনট খাদ্য গুদাম থেকে ২১হাজার ৩০কেজি চাল উত্তোলন করেছেন। ওই চাল সোমবার তিনি দরিদ্র মানুষের মাঝে বিক্রি করছিলেন। সোমবার দুপুরে তার বিক্রয় কেন্দ্র পরিদর্শন করা হয়। এসময় ৭১০জন উপকার ভোগীর মধ্যে ভুয়া হিসেবে ২৩০টি কার্ড জব্দ করা হয়েছে।

তিনি আরো বলেন, এসময় গোপন সংবাদের ভিত্তিতে ওই বিক্রয় কেন্দ্রের অদূরে মেসার্স তিন ভাই ট্রেডার্স এন্ড সেমি অটোরাইচ মিলের গুদামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ওই গুদামে থাকা ১০টাকা কেজি মূল্যের সরকারি খাদ্যবান্ধব কর্মসূচীর চাল সন্দেহে ১০০মন চাল জব্দ করা হয়েছে।

ধুনট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনী জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জনৈক নবাব আলীর তিন ভাই ট্রেডার্স নামের একটি রাইচ মিলের গুদাম থেকে ১০টাকা কেজির চাল সন্দেহে ১০০মন চাল উদ্ধার করা হয়েছে।

এছাড়া আব্দুল হামিদ নামের খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলারের কাছ থেকে ২৩০টি ভুয়া কার্ড জব্দ করা হয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পক্রিয়া চলছে। তবে কেউ আটক হয়নি।
নিমগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ নবাব আলী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এবং আব্দুল হামিদ ধর্ম বিষয়ক সম্পাদক বলে সত্যতা স্বীকার করেন।


আরো সংবাদ



premium cement