২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শিবগঞ্জে আমন ধানে ইঁদুর আক্রমণ, ক্ষতির মুখে চাষিরা

শিবগঞ্জে আমন ধানে ইঁদুর আক্রমণ, ক্ষতির মুখে চাষিরা - নয়া দিগন্ত

বগুড়া শিবগঞ্জ উপজেলাসহ বিভিন্ন এলাকায় সোসা ইঁদুরের আক্রমণে আমন ধান নষ্ট হচ্ছে। এতে ধান চাষীরা ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন।

এলাকাবাসী জানান, শিবগঞ্জের তেঘরিয়া গ্রামের কৃষক মোজাহার আলীর এক একর জমির বেশিরভাগ জমির ধান সোসা ইঁদুর কেটে নষ্ট করেছে। ক্ষতিগ্রস্ত মোজাহার আলী জানান, কৃষি অফিসের কোনো কর্মকর্তা আমাদের দিকে লক্ষ্য রাখেন না বরং যাদের কোনো জমি নেই, কোন কৃষি ফসল করে না তাদেরকে নিয়ে মিটিং করে তারা চলে যায় এবং ভাউচার দিয়ে কৃষি অফিস হতে সরকারী টাকা উত্তোলন করে।

মোজাহার আলী আরো জানান, তারা গরীব কৃষক বলে তাদের কাছে কোন কৃষি কর্মকর্তা আসেনা। এভাবে যদি ইঁদুর ফসল নষ্ট করে তাহলে সেই ধানের শীষ হবে না এবং ফসলগুলো নষ্ট হয়ে যাবে। বিষয়টি গুরুত্ব সহকারে ব্যবস্থা নেওয়ার জন্য ভুক্তভোগী কৃষক সংশ্লিষ্ট কর্তৃপরে দৃষ্টি কামনা করেছেন।
এ ব্যাপারে শিবগন্জ উপজেলা কৃষি কর্মকর্তাকে ফোন দিয়ে তাকে পাওয়া যায় নি।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল