০৫ ডিসেম্বর ২০২০

অশ্লীল ছবি ও ভিডিও ধারণ করে টাকা হাতিয়ে নেয়ার মামলায় কলেজছাত্র গ্রেফতার

গ্রেফতারকৃত রিয়ন - ছবি : নয়া দিগন্ত

অনলাইন যোগাযোগমাধ্যমে প্রেমের সম্পর্কের অভিনয়। পরে অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে টাকা ও স্বর্ণালংকার হাতিয়ে নেয়া। এই অভিযোগে বগুড়া সদর থানায় পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় জেলার দুপচাঁচিয়া উপজেলা থেকে এক কলেজছাত্রকে গ্রেফতার করেছে বগুড়া গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার পুলিশ।

শুক্রবার তাকে আদালতে হাজির করে অধিক তথ্যের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

গ্রেফতারকৃত যুবক তানজিমুল ইসলাম রিয়ন (২২) দুপচাঁচিয়া জাহানারা কামরুজ্জামান ডিগ্রি কলেজের (জেকে) বিবিএস প্রথম বর্ষের ছাত্র ও নওগাঁ সদর থানার চকদেবপাড়ার মৃত তাজুল ইসলামের ছেলে।

তিনি দুপচাঁচিয়া উপজেলা সদরের তিনমাথা চৌধুরীপাড়ার বাসিন্দা নানা আবু সাইদ ফকিরের বাসায় বসবাস করতেন।

বগুড়া ডিবি পুলিশ জানায়, বগুড়া সদর থানায় মামলার প্রেক্ষিতে জেলা পুলিশ সুপার মো: আলী আশরাফ ভূঞার (বিপিএম-বার) দিকনির্দেশনায় পুলিশ পরিদর্শক মো: এমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে সাইবার পুলিশ বগুড়ার একটি টিম বৃহস্পতিবার দিবাগত রাতে তাকে গ্রেফতার করে।

এ সময় তার কাছ থেকে একটি আইফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও জব্দকৃত ডিভাইস চেক করে দেখা যায় একাধিক মেয়ের সাথে তার প্রেমের সম্পর্ক আছে। তারমধ্যে ২০ জনের অধিক মেয়ের (অধিকাংশই হাইস্কুলের ছাত্রী) শরীরের বিভিন্ন অংশের অশ্লীল স্থিরচিত্র ও অশ্লীল ভিডিওচিত্র তার ফেসবুক আইডির মেসেঞ্জারে সংরক্ষিত অবস্থায় আছে। যা তাদের সাথে অনলাইনভিত্তিক বিভিন্ন যোগাযোগমাধ্যমে ভিডিও কলে কথা বলার সময় ভিডিওচিত্র ও স্থিরচিত্র ধারণ করে পরে ব্ল্যাকমেইল করে টাকা-পয়সা ও স্বর্ণালংকার হাতিয়ে নেয়।

এর আগে ক্ষতিগ্রস্ত একজন অভিভাবক বগুড়া সদর থানায় সাইবার ক্রাইম আইনে মামলা দায়ের করেন।

সাইবার পুলিশ বগুড়া ইউনিটের প্রধান পুলিশ পরিদর্শক এমরান হোসেন তুহিন জানান, প্রাথমিকভাবে জানা গেছে, আসামি রিয়ন প্রেমের অভিনয় করে কমপক্ষে ২০ স্কুলছাত্রী ও এক-দুইজন গৃহবধূর ভিডিও কলে কথা বলার সময় অশ্লীল ছবি ধারণ করে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছে। তাকে শুক্রবার আদালতে হাজির করে অধিক তথ্যের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।


আরো সংবাদ

মালয়েশিয়ায় বৈধতা পাবে আড়াই লাখ প্রবাসীমালয়েশিয়ায় বৈধতা পাবে আড়াই লাখ প্রবাসী নাগরপুরে ট্রলি-অটোরিকশার সংঘর্ষে চালক নিহত ‘করোনায় আতঙ্কিত না, আতঙ্কিত এই ভয়াবহ রাষ্ট্র ব্যবস্থায়’ সুনামগঞ্জ নার্সের ওপর হামলা ভ্যাকসিন ট্রায়ালে অংশ নিয়েও করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তে বিশ্বে দ্বিতীয় স্থানে ভারত চীনের কয়লাখনিতে অতিমাত্রার কার্বন গ্যাসে ১৮ শ্রমিকের মৃত্যু সিনেমার স্যুটিংয়ে আগুন, পুড়ে ছাই রেলওয়ের মূল্যবান সম্পদ নিশ্চিত হারের মুখে ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট হতে প্রয়োজনীয় সংখ্যক ইলেক্টোর পেলেন বাইডেন হলুদ আভায় স্বপ্ন বুনছেন দামুড়হুদার কৃষকরা

সকল

বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৮৯৮৮)মানুষের মতো দেখলেও তাকে যে কারণে জঙ্গলে ফল-ঘাস খেয়ে থাকতে হয় (৮৫৯৯)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৭৪২০)ইরানি বিজ্ঞানী হত্যাকাণ্ডের পর এই প্রথম মুখ খুললেন বাইডেন (৭৪১১)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৬৭৬৫)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫৬৬১)নাগর্নো-কারাবাখে জয় পেতে কত সৈন্য হারাতে হলো আজারবাইজানকে? (৫৬৫৪)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫০৩৬)নতুন পরমাণু কেন্দ্রে জ্বালানী ঢোকানোর কাজ শুরু করেছে পাকিস্তান (৪২৫০)আঘাত করলে পাল্টা আক্রমণ হবে : ওবায়দুল কাদের (৩২০২)