২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আত্রাইয়ে টর্নেডোর আঘাতে ২ গ্রামের বিধ্বস্ত দুই শতাধিক ঘরবাড়ি, আহত ৫

নওগাঁ - ছবি : নয়া দিগন্ত

নওগাঁর আত্রাইয়ে টর্নেডোর আঘাতে দুটি গ্রামের প্রায় দুই শ’ অধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়েছে। উপজেলার পাঁচুপুর ইউনিয়নের পাঁচুপুর ও জগদাশ গ্রামে মঙ্গলবার রাত ৮টার দিকে ঘটনাটি ঘটেছে। গাছপালা ও দেয়াল চাপা পড়ে শিশুসহ কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ছানাউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়াও বিদ্যুতের পাঁচটি খুটি উপড়ে যাওয়ায় উপজেলায় বিদুৎ সরবরাহ বন্ধ রয়েছে। উপজেলা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার ও সড়কে পড়ে থাকা গাছপালা অপসারণের চেষ্টা চালাচ্ছে।

এ ব্যাপারে জগদাশ গ্রামের আহত আলিমদ্দিন ও জালাল হোসেন জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে হঠাৎ প্রবল বাতাসে তাদের ঘরের চাল উড়ে যায়। কয়েক মিনিট স্থায়ী ওই ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় তাদের বসত ঘরবাড়ি। একই পরিস্থিতির স্বীকার হয়েছেন গ্রামের প্রায় দেড় শ’ বেশি পরিবার।

এ ব্যাপারে উপজেলা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ জানান, মঙ্গলবার রাতে টর্নেডোর আঘাত হানার ফলে সড়কে গাছপালা পড়ে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ায় আমাদের একটি ইউনিট সেখানে কাজ করছে।

এ ব্যাপারে উপজেলার পাঁচুপুর ইউনিয়ন চেয়ারম্যান আফসার আলী প্রামানিক বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য তালিকা প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ছানাউল ইসলাম পরিদর্শন শেষে বলেন, টর্নেডোর আঘাতে উপজেলার পাঁচুপুর ও জগদাশ গ্রামের বহু পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছে। প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার দেয়া হয়েছে ও ভুক্তভোগী পরিবারের তালিকা প্রস্তুত করা হচ্ছে। তালিকা শেষে তাদের গৃহ নির্মাণেরও সহায়তার আশ্বাস দেন তিনি।


আরো সংবাদ



premium cement