১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

কাজিপুরে এক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড তিন গ্রামের ৫০ পরিবার

কাজিপুরে এক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড তিন গ্রামের ৫০ পরিবার - ছবি : নয়া দিগন্ত

কাজিপুরে মাত্র এক মিনিট স্থায়ী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে পাশাপাশি তিনটি গ্রামের অন্তত ৫০টি পরিবার। মঙ্গলবার বেলা সোয়া ৩টায় এই ঘটনা ঘটে। এর আগে থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছিল। ক্ষতিগ্রস্ত গ্রামগুলো হলো চালিতাডাঙ্গা ইউনিয়নের হাজরাহাটি, হাটশিরা ও লক্ষীপুর।

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন অফিসার একেএম শাহা আলম মোল্লা ও চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল ওই ৩টি গ্রামের ক্ষতিগ্রস্তদের দেখতে যান।

এসময় ঝড়ে ঘর উড়ে যাওয়া রেজাউল করিম জানান, প্রায় দেড়ঘন্টা ধরে প্রচুর বৃষ্টি হচ্ছিল। হঠাৎ পশ্চিম দিক থেকে ঝটকা বাতাস এলো। কিছু বুঝে উঠার আগেই আমার মাথার উপর থেকে ঘরের চালা উড়ে গেছে। মুহূর্তের ঝড়ে বেশ কিছু গাছাপালা উপড়ে গেছে। বেশ কিছু সবজি খেত নষ্ট হয়ে গেছে। বিদ্যুতের তার ছিড়ে গেছে।

কাজিপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। ইউএনও জাহিদ হাসান সিদ্দিকী জানান, সরেজমিন ক্ষয়-ক্ষতির পরিমাণ দেখে এসেছি। তালিকা করে পরে তাদের সহায়তা প্রদান করা হবে। আপাতত ক্ষগ্রিস্তদের শুকনো খাবার দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে বজ্রপাতে কিশোরীর মৃত্যু জামালপুরে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অটোরিকশা চুরির মামলা কেএনএফ সদস্যদের আদালতে উপস্থাপন, ৫২ জনের রিমান্ড মঞ্জুর ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া

সকল