২৯ অক্টোবর ২০২০

কাজিপুরে এক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড তিন গ্রামের ৫০ পরিবার

কাজিপুরে এক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড তিন গ্রামের ৫০ পরিবার - ছবি : নয়া দিগন্ত

কাজিপুরে মাত্র এক মিনিট স্থায়ী ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে পাশাপাশি তিনটি গ্রামের অন্তত ৫০টি পরিবার। মঙ্গলবার বেলা সোয়া ৩টায় এই ঘটনা ঘটে। এর আগে থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছিল। ক্ষতিগ্রস্ত গ্রামগুলো হলো চালিতাডাঙ্গা ইউনিয়নের হাজরাহাটি, হাটশিরা ও লক্ষীপুর।

কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন অফিসার একেএম শাহা আলম মোল্লা ও চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান মুকুল ওই ৩টি গ্রামের ক্ষতিগ্রস্তদের দেখতে যান।

এসময় ঝড়ে ঘর উড়ে যাওয়া রেজাউল করিম জানান, প্রায় দেড়ঘন্টা ধরে প্রচুর বৃষ্টি হচ্ছিল। হঠাৎ পশ্চিম দিক থেকে ঝটকা বাতাস এলো। কিছু বুঝে উঠার আগেই আমার মাথার উপর থেকে ঘরের চালা উড়ে গেছে। মুহূর্তের ঝড়ে বেশ কিছু গাছাপালা উপড়ে গেছে। বেশ কিছু সবজি খেত নষ্ট হয়ে গেছে। বিদ্যুতের তার ছিড়ে গেছে।

কাজিপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক ক্ষতিগ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়। ইউএনও জাহিদ হাসান সিদ্দিকী জানান, সরেজমিন ক্ষয়-ক্ষতির পরিমাণ দেখে এসেছি। তালিকা করে পরে তাদের সহায়তা প্রদান করা হবে। আপাতত ক্ষগ্রিস্তদের শুকনো খাবার দেয়া হয়েছে।


আরো সংবাদ

বাংলাদেশ-ভারত সম্পর্ক বর্তমানে এক অনন্য উচ্চতায় : তাজুল রাষ্ট্রপতির সাথে ইন্দোনেশিয়া ও নেপালে নিযুক্ত রাষ্ট্রদূতদের সাক্ষাৎ বিএনপিকে বিজয়ী করে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে : বগুড়া বিএনপি জাতি বিনির্মাণে মানুষের মনন তৈরিতে গণমাধ্যম অনন্য : তথ্যমন্ত্রী বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় স্বামীও জড়িত : তদন্ত প্রতিদেন রোহিঙ্গা : ইইউ’র সহায়তার প্রশংসা করেছে ইউএনএইচসিআর ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে সমস্ত ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস বরগুনা থেকে কাশিমপুর কারাগারে মিন্নি নাগোরনো-কারাবাখে ১১১৯ আর্মেনিয়ান যোদ্ধা নিহত বহুদলীয় গণতন্ত্রের স্বার্থেই নির্বাচন ব্যবস্থা সংস্কার করতে হবে : জি.এম.কাদের ঢাবি : গবেষণা চুরির শাস্তিতে পৃথক ২ ট্রাইব্যুনাল, উন্নয়ন ফি অর্ধেক মাফ

সকল

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (২০৫২৩)কলকাতায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিমেষেই পুড়ে ছাই বিখ্যাত পূজা মণ্ডপ (১২৬৭৯)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (১২৪১৭)‘ছাত্রলীগ আমাকে মেরেও ফেলতে পারে’ মুত্যুর আগে ভিডিও বার্তা ভাইরাল (১১০০২)চীনা পণ্য বয়কটের ডাকে কোনো লাভ হলো না (৮৫৫০)ইসলাম নিয়ে ম্যাক্রঁ’র বিতর্কিত মন্তব্যের পর ফ্রান্সের প্রতি ভারতের সমর্থন (৮১০৩)নতুন পরমাণু কেন্দ্র তৈরি হচ্ছে ইরানে : জাতিসঙ্ঘ (৭৭২৯)ইসলামের বিরুদ্ধে এখন কেন উঠে পড়ে লেগেছেন ম্যাক্রঁ (৭৭২৪)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৭৫৯৩)আজারবাইজানের হামলায় কারাবাখের প্রতিরক্ষামন্ত্রী আহত; দায়িত্বে নতুন মুখ (৭০১৩)