২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শ্রীবরদীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ পণ্ড

শ্রীবরদীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ পণ্ড - ছবি : নয়া দিগন্ত

শেরপুরের শ্রীবরদীতে উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল শায়লা খাতুন (১৩) নামে এক শিক্ষার্থী। ১৮ সেপ্টেম্বর শুক্রবার বিকালে উপজেলার সিংগাবরুনা ইউনিয়নের সিংগবরুনা গ্রামে এ ঘটনা ঘটে। সে শায়লা একই এলাকার রবিউল ইসলামের মেয়ে। সে কাকিলাকুড়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী।

জানা যায়, সিংগাবরুনা ইউনিয়নের সিংগবরুনা গ্রামে রবিউল ইসলামের বাড়িতে মেয়ে শায়লার বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা আক্তার ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর আহসান সঙ্গীয় ফোর্স নিয়ে ওই বাড়িতে হাজির হন। এসময় মেয়ের বাবা-মাকে বাল্য বিয়ের কুফল সম্পর্কে অবগত করে মুচলেকা নিয়ে বিয়ে বন্ধ করেন। পরে বিয়ে উপলক্ষে ওই বাড়িতে অতিরিক্ত লোকসমাগম করায় মেয়ের বাবার নিকট থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা আক্তার বলেন, বাল্যবিয়ে একটি সামাজিক ব্যাধি। এর ফলে মেয়েদের মৃত্যু ঝুকি বেড়ে যায়। বাল্যবিয়ে বন্ধে সমাজের সকল শ্রেণী-পেশার লোকজনকে সচেতন হতে হবে।


আরো সংবাদ



premium cement