২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ধুনটে জমি লিখে না দেয়ায় বাবাকে পেটালেন ছেলেরা

ধুনটে জমি লিখে না দেয়ায় বাবাকে পেটালেন ছেলেরা - প্রতীকী

বগুড়ার ধুনট উপজেলায় জমি লিখে না দেওয়ায় ছকুমুদ্দিন তালুকদার (৭৫) নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছেন তার ছেলেরা। এ ঘটনায় বৃদ্ধ বাবা তার ছেলে নায়েব আলী, সাহেব আলী ও জাহিদুলসহ ৫ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

বৃহস্পতিবার সকালের দিকে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃদ্ধকে মারপিটের অভিযোগটি তদন্ত করে দেখার জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগে জানা গেছে, উপজেলার বিশ্বহরিগাছা গ্রামের ছকুমুদ্দিন তালুকদারের চার ছেলে। তার ছেলেরা সবাই কর্মজীবি। কিন্ত চার ছেলে বাবাকে ভরণপোষন করেন না। বাধ্য হয়ে তিনি প্রায় ২০ বছর আগে নিজ বাড়ি ছেড়ে একই গ্রামে তার মেয়ে নাছিমা খাতুনের বাড়িতে আশ্রয় নিয়েছেন। সেখানে মেয়ে ও জামাই ফরিদুল ইসলাম তার দেখভাল করেন। পাশাপাশি তিনি রাসায়নিক সারের ব্যবসায় করেন।

এ অবস্থায় দীর্ঘদিন ধরে ছুকুমুদ্দিনের ৫৫ শতক জমি লিখে নিতে চান তার তিন ছেলে। কিন্ত বাবা ছেলেদের নামে জমি লিখে দিতে রাজি হননি। এতে ছেলেরা ক্ষুদ্ধ হয়ে ১৫ দিন আগে বাবার ৫৫ শতক ফসলি জমি বেদখল করেন। তাতেও ছেলেরা ক্ষ্যান্ত হননি। বাবার নিকট থেকে ওই জমি লিখে নেওয়ার জন্য বার বার চাপ দিতে থাকেন।

এক পর্যায়ে ১১ আগষ্ট সকালের দিকে রেজিষ্ট্রী অফিসে নিয়ে জমি লিখে নেওয়ার উদ্দেশ্যে মারপিট করে ছকুমুদ্দিনকে জোরপূর্বক ভ্যানে উঠানোর চেষ্টা করেন তিন ছেলে। এ সময় ছেলেদের নির্যাতনের শিকার বাবা চিৎকার করায় স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌছেন। তারা ছেলেদের হাত থেকে আহত ছকুমুদ্দিনকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় ছকুমুদ্দিন তার তিন ছেলেসহ ৫জনের বিরুদ্ধে বুধবার থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে বৃদ্ধর ছেলে জাহিদুল ইসলাম বলেন, বাবা তার সম্পতি থেকে আমাদের তিন ভাইকে বঞ্চিত করেছেন। এ বিষয় নিয়ে বাবার সাথে আমাদের কথা কাটাকাটির এক পর্যায়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এসময় বাবা পড়ে গিয়ে আঘাত পেয়েছেন। তাকে মারপিটের ঘটনা সঠিক না।


আরো সংবাদ



premium cement
বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে

সকল