২৮ সেপ্টেম্বর ২০২০

ধুনটে জমি লিখে না দেয়ায় বাবাকে পেটালেন ছেলেরা

ধুনটে জমি লিখে না দেয়ায় বাবাকে পেটালেন ছেলেরা - প্রতীকী

বগুড়ার ধুনট উপজেলায় জমি লিখে না দেওয়ায় ছকুমুদ্দিন তালুকদার (৭৫) নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে আহত করেছেন তার ছেলেরা। এ ঘটনায় বৃদ্ধ বাবা তার ছেলে নায়েব আলী, সাহেব আলী ও জাহিদুলসহ ৫ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

বৃহস্পতিবার সকালের দিকে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, বৃদ্ধকে মারপিটের অভিযোগটি তদন্ত করে দেখার জন্য একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগে জানা গেছে, উপজেলার বিশ্বহরিগাছা গ্রামের ছকুমুদ্দিন তালুকদারের চার ছেলে। তার ছেলেরা সবাই কর্মজীবি। কিন্ত চার ছেলে বাবাকে ভরণপোষন করেন না। বাধ্য হয়ে তিনি প্রায় ২০ বছর আগে নিজ বাড়ি ছেড়ে একই গ্রামে তার মেয়ে নাছিমা খাতুনের বাড়িতে আশ্রয় নিয়েছেন। সেখানে মেয়ে ও জামাই ফরিদুল ইসলাম তার দেখভাল করেন। পাশাপাশি তিনি রাসায়নিক সারের ব্যবসায় করেন।

এ অবস্থায় দীর্ঘদিন ধরে ছুকুমুদ্দিনের ৫৫ শতক জমি লিখে নিতে চান তার তিন ছেলে। কিন্ত বাবা ছেলেদের নামে জমি লিখে দিতে রাজি হননি। এতে ছেলেরা ক্ষুদ্ধ হয়ে ১৫ দিন আগে বাবার ৫৫ শতক ফসলি জমি বেদখল করেন। তাতেও ছেলেরা ক্ষ্যান্ত হননি। বাবার নিকট থেকে ওই জমি লিখে নেওয়ার জন্য বার বার চাপ দিতে থাকেন।

এক পর্যায়ে ১১ আগষ্ট সকালের দিকে রেজিষ্ট্রী অফিসে নিয়ে জমি লিখে নেওয়ার উদ্দেশ্যে মারপিট করে ছকুমুদ্দিনকে জোরপূর্বক ভ্যানে উঠানোর চেষ্টা করেন তিন ছেলে। এ সময় ছেলেদের নির্যাতনের শিকার বাবা চিৎকার করায় স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌছেন। তারা ছেলেদের হাত থেকে আহত ছকুমুদ্দিনকে উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় ছকুমুদ্দিন তার তিন ছেলেসহ ৫জনের বিরুদ্ধে বুধবার থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে বৃদ্ধর ছেলে জাহিদুল ইসলাম বলেন, বাবা তার সম্পতি থেকে আমাদের তিন ভাইকে বঞ্চিত করেছেন। এ বিষয় নিয়ে বাবার সাথে আমাদের কথা কাটাকাটির এক পর্যায়ে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। এসময় বাবা পড়ে গিয়ে আঘাত পেয়েছেন। তাকে মারপিটের ঘটনা সঠিক না।


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৩৫০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১১৬৩)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৩৩)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৪১)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৭৫)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৬৮৩১)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬০৩৬)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৩৯৭)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৬৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৪৭১০)