২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
ব্যাংক লোন পাইয়ে দিতে প্রতারণা

যুবলীগ নেতা রাব্বী শাকিল দুই সহযোগীসহ আটক

অফিস থেকে ১২ শ’ কোটি টাকার ভুয়া চেকবই ও নিয়োগপত্র জব্দ
দুই সহযোগীসহ যুবলীগ নেতা রাব্বী শাকিল আটক - নয়া দিগন্ত

প্রতারণার দায়ে রাব্বী শাকিল ওরফে ডিজে শাকিলকে (৩২) আটক করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলা থেকে প্রতারণার দায়ে আটক যুবলীগ ওই নেতা তাড়াশ উপজেলা যুবলীগের সহসভাপতি ও সদরের খাঁ পাড়ার বাসিন্দা উপজেলা কৃষকলীগের সভাপতি গোলাম মোস্তফার ছেলে।

এক হাজার দুই শ’ এক কোটি ৭২ লাখ ১০ হাজার টাকার ভুয়া চেক, সামরিক বাহিনীর ভুয়া নিয়োগপত্র, বিভিন্ন গণমাধ্যমের ভুয়া পরিচয়পত্র ও জালিয়াতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদী, ভুয়া চুক্তিনামা, ৬০টি সিম কার্ড, তিনটি কম্পিউটার সেট উদ্ধার করা হয়েছে তার অফিস থেকে। তাদের নামে বগুড়া সদর থানায় প্রতারণা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বুধবার বগুড়ার আমানত উল্লাহ তারেক নামে এক প্রতারিত ব্যক্তির করা সদর থানার মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার আদালতে হাজির করে তাদেরকে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে। গতকাল বুধবার রাত ১২টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া বিপিএম (বার)।

উল্লেখ্য, গ্রেফতারকৃতরা ফেসবুকে ইন্টারন্যাশনাল ব্যাংক লোন সার্ভিস নামে পেজ খুলে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিল। গ্রেফতারকৃত অপর দুই জন তার সহযোগী আইটি স্পেশালিস্ট কুস্মবী গ্রামের আব্দুল মালেকের ছেলে হুমায়ুন কবির মিলন (২৮) ও ম্যানেজার নওগাঁ জেলার মান্দা উপজেলার গাড়ীক্ষেত্র গ্রামের সাইদুর রহমানের ছেলে হারুনার রশিদ ওরফে সাইফুল ইসলাম (২৬)। রাব্বী শাকিল কথিত রিশান ইন্টারন্যাশনাল ও ইন্টারন্যাশনাল ব্যাংক লোন সার্ভিস নামের দু’টি প্রতিষ্ঠানের চেয়ারম্যান।

বগুড়া জেলা ডিবি পুলিশ জানায়, ইন্টারন্যাশনাল লোন সার্ভিসের নামে ফেসবুক পেজে বিজ্ঞাপন দেখে বগুড়ার আমায়রা এগ্রোফার্মের মালিক আমানতউল্লাহ তারেক ও অভি এগ্রোফার্মের মালিক আশিক তাদের সাথে যোগাযোগ করেন। কমিশনের মাধ্যমে তাদেরকে পাঁচ কোটি টাকা ব্যাংক ঋণ পাইয়ে দেয়ার নাম করে কয়েক দফায় ১৪ লাখ ৩৫ হাজার টাকা হাতিয়ে নেয় ডিজে শাকিল। এরপর তাদেরকে যুব উন্নয়ন অধিদফতর থেকে ঋণ অনুমোদনের চিঠি এবং সাড়ে চার কোটি টাকার দু’টি চেকের স্ক্যান কপি মেইলে দেয়া হয়। কিন্তু দীর্ঘদিনেও চেকের মূল কপি হাতে না পাওয়ায় তারা খোঁজ নিয়ে জানতে পারেন ঋণ অনুমোদনের চিঠি এবং চেকগুলো ভুয়া। পরে তারা বিষয়টি বগুড়া জেলা পুলিশকে জানালে ডিবি পুলিশের পরিদর্শক ইমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে গতকাল বুধবার বিকেল ৫ টায় পুলিশের একটি দল তাড়াশে শাকিলের অফিসে অভিযান চালায়।


আরো সংবাদ



premium cement
এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য

সকল