০১ অক্টোবর ২০২০
ব্যাংক লোন পাইয়ে দিতে প্রতারণা

যুবলীগ নেতা রাব্বী শাকিল দুই সহযোগীসহ আটক

অফিস থেকে ১২ শ’ কোটি টাকার ভুয়া চেকবই ও নিয়োগপত্র জব্দ
দুই সহযোগীসহ যুবলীগ নেতা রাব্বী শাকিল আটক - নয়া দিগন্ত

প্রতারণার দায়ে রাব্বী শাকিল ওরফে ডিজে শাকিলকে (৩২) আটক করা হয়েছে।

সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলা থেকে প্রতারণার দায়ে আটক যুবলীগ ওই নেতা তাড়াশ উপজেলা যুবলীগের সহসভাপতি ও সদরের খাঁ পাড়ার বাসিন্দা উপজেলা কৃষকলীগের সভাপতি গোলাম মোস্তফার ছেলে।

এক হাজার দুই শ’ এক কোটি ৭২ লাখ ১০ হাজার টাকার ভুয়া চেক, সামরিক বাহিনীর ভুয়া নিয়োগপত্র, বিভিন্ন গণমাধ্যমের ভুয়া পরিচয়পত্র ও জালিয়াতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদী, ভুয়া চুক্তিনামা, ৬০টি সিম কার্ড, তিনটি কম্পিউটার সেট উদ্ধার করা হয়েছে তার অফিস থেকে। তাদের নামে বগুড়া সদর থানায় প্রতারণা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বুধবার বগুড়ার আমানত উল্লাহ তারেক নামে এক প্রতারিত ব্যক্তির করা সদর থানার মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার আদালতে হাজির করে তাদেরকে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে। গতকাল বুধবার রাত ১২টায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বগুড়া জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া বিপিএম (বার)।

উল্লেখ্য, গ্রেফতারকৃতরা ফেসবুকে ইন্টারন্যাশনাল ব্যাংক লোন সার্ভিস নামে পেজ খুলে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছিল। গ্রেফতারকৃত অপর দুই জন তার সহযোগী আইটি স্পেশালিস্ট কুস্মবী গ্রামের আব্দুল মালেকের ছেলে হুমায়ুন কবির মিলন (২৮) ও ম্যানেজার নওগাঁ জেলার মান্দা উপজেলার গাড়ীক্ষেত্র গ্রামের সাইদুর রহমানের ছেলে হারুনার রশিদ ওরফে সাইফুল ইসলাম (২৬)। রাব্বী শাকিল কথিত রিশান ইন্টারন্যাশনাল ও ইন্টারন্যাশনাল ব্যাংক লোন সার্ভিস নামের দু’টি প্রতিষ্ঠানের চেয়ারম্যান।

বগুড়া জেলা ডিবি পুলিশ জানায়, ইন্টারন্যাশনাল লোন সার্ভিসের নামে ফেসবুক পেজে বিজ্ঞাপন দেখে বগুড়ার আমায়রা এগ্রোফার্মের মালিক আমানতউল্লাহ তারেক ও অভি এগ্রোফার্মের মালিক আশিক তাদের সাথে যোগাযোগ করেন। কমিশনের মাধ্যমে তাদেরকে পাঁচ কোটি টাকা ব্যাংক ঋণ পাইয়ে দেয়ার নাম করে কয়েক দফায় ১৪ লাখ ৩৫ হাজার টাকা হাতিয়ে নেয় ডিজে শাকিল। এরপর তাদেরকে যুব উন্নয়ন অধিদফতর থেকে ঋণ অনুমোদনের চিঠি এবং সাড়ে চার কোটি টাকার দু’টি চেকের স্ক্যান কপি মেইলে দেয়া হয়। কিন্তু দীর্ঘদিনেও চেকের মূল কপি হাতে না পাওয়ায় তারা খোঁজ নিয়ে জানতে পারেন ঋণ অনুমোদনের চিঠি এবং চেকগুলো ভুয়া। পরে তারা বিষয়টি বগুড়া জেলা পুলিশকে জানালে ডিবি পুলিশের পরিদর্শক ইমরান মাহমুদ তুহিনের নেতৃত্বে গতকাল বুধবার বিকেল ৫ টায় পুলিশের একটি দল তাড়াশে শাকিলের অফিসে অভিযান চালায়।


আরো সংবাদ

বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক অভাবের তাড়নায় সন্তান বিক্রি করে মায়ের আত্মহত্যার চেষ্টা বিএনপি নেতা লুৎফর রহমান মিন্টুর জানাজা ও দাফন সম্পন্ন করোনায় টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরার মায়ের মৃত্যু ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন আবুল হাসানাত আব্দুল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দিন : অ্যামনেস্টি নারী নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে ওয়ার্ড যুবলীগের সভাপতি গ্রেফতার জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ আজ থেকে ও লেভেল-এ লেভেল পরীক্ষায় কোনো বাধা নেই

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)