২৮ সেপ্টেম্বর ২০২০

কোটি টাকা প্রতারণা : রিশান গ্রুপের চেয়ারম্যান ও যুবলীগ নেতা আটক

কোটি টাকা প্রতারণা : রিশান গ্রুপের চেয়ারম্যান ও যুবলীগ নেতা আটক - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের তাড়াশে প্রতারণার অভিযোগে রিশান গ্রুপের চেয়ারম্যান ডি.জে.শাকিলসহ তার দুই সহযোগী রিশান গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর মো: হুমায়ন কবির লিমন ও ম্যানেজার মো: সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

ডি.জে শাকিল তাড়াশ উপজেলা কৃষক লীগের সভাপতি কাজী গোলাম মোস্তফার ছেলে ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি।

বুধবার বিকেল পাঁচটায় ডিবি পুলিশের একটি দল তাড়াশ উপজেলা পরিষদ গেট সংলগ্ন রিশান গ্রুপের প্রধান কার্যালয়ে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এ সময় অফিসে ব্যবহৃত কম্পিউটার ও কয়েকটি ফাইল জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্বে থাকা বগুড়া ডিবি পুলিশে পরিদর্শক এমরান আহমেদ তুহিন বলেন, ডি.জে. শাকিল চাকুরি বাজার পত্রিকায় ইন্টারন্যাশনাল লোন সার্ভিসের নামে একটি বিজ্ঞাপণ দিলে তাতে আকৃষ্ট হন বগুড়ার আমায়রা এগ্রো ফার্মের সত্ত্বাধিকারী মো: আমানত উল্লাহ তারেক ও অভি এগ্রো ফার্মের সত্ত্বাধিকারী মো: আশিক দৌলাতানা। তাদেরকে লোন পাইয়ে দেবার নাম করে ১৪ লাখ ৩৫ হাজার টাকা নেন ডি.জে. শাকিল। এরপর তাদেরকে যুব উন্নয়ন অধিদফতরের সাড়ে চার কোটির দুটি চেক দেন। পরবর্তীতে তারা জানতে পারেন চেকগুলো ভূয়া এবং তারা প্রতারণার শিকার হয়েছেন। পরে তারা বগুড়া ডিবি কার্যালয়ে অভিযোগ করলে ডিবি পুলিশ তাদেরকে গ্রেফতার করে। এ সংবাদ লেখা পর্যন্ত তাদেরকে বগুড়া ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ বিষয়ে বগুড়া পুলিশ পরিদর্শক (ডিবি) এমরান আহমেদ তুহিন বলেন, গ্রেফতারকৃদের বিরুদ্ধে প্রতারণা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

 


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৩৫০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১১৬৩)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৩৩)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৪১)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৭৫)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৬৮৩১)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬০৩৬)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৩৯৭)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৬৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৪৭১০)