১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় গরিবের ডাক্তার শামীম করোনায় মারা গেছেন

ডাক্তার রেজওয়ানুল বারী শামীম (৪৯) - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গরিবের ডাক্তার খ্যাত ডাক্তার রেজওয়ানুল বারী শামীম (৪৯) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় রোববার বেলা সোয়া দুইটার দিকে মৃত্যুবরণ করেন তিনি।

গত ২০ জুলাই করোনায় আক্রান্ত হয়ে নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন তিনি। কিন্তু শরীরের অবস্থা খারাপ হলে তিনি গত ২৯ জুলাই বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। সেখানে অবস্থা আরো অবনতি হলে রোববার সকালে এয়ার আম্বুলেন্সে ঢাকায় নেয়ার পর মারা যান রেজওয়ানুল বারী শামীম। বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) বগুড়ার সাধারণ সম্পাদক ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাক্তার রেজাউল আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর আব্বাস উদ্দিনের ছেলে ও বগুড়া শহরের সুলতানগঞ্জ পাড়ার বাসিন্দা। তিনি তার ডাক্তার স্ত্রী ও দুই ছেলেমেয়ে রেখে গেছেন। তিনি নিজ বাড়ি সুলতাঞ্জ পাড়ায় গরিবের ডাক্তার হিসেবে পরিচিত ছিলেন। কারণ তিনি প্রতি শুক্রবার ফ্রি রোগী দেখতেন। এ ছাড়া তিনি ও তার স্ত্রী শহরের মালেকা ডায়াগনস্টিক সেন্টারে নিয়মিত প্রাকটিস করতেন।

তার মৃত্যুতে ডাক্তার, নার্স, পরিবার ও আত্মীয়-স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তিনি সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজের অর্থোপেডিক বিভাগের সহকারী অধ্যাপক পদে কর্মরত ছিলেন। কর্মজীবনে তিনি বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতাল, দুপচাঁচিয়া ও ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল অফিসার পদে কর্মরত ছিলেন। স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করে রেজওয়ানুল বারী ২১তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে যোগ দেন। তার মৃত্যুতে বিএমএ বগুড়া শাখা গভীর শোক প্রকাশ করেছেন।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল