২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শেরপুরে গরু বেচা-কেনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের মারধরে ১ জন নিহত

শেরপুরে গরু বেচা-কেনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের মারধরে ১ জন নিহত - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার শেরপুরে খন্দকার টোলা পশ্চিমপাড়া এলাকায় গরু কেনা-বেচাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দফায় দফায় মারধরের ঘটনায় লাঠির আঘাতে রোববার সকালে বগুড়া শজিমেকে চিকিৎসাধীন অবস্থায় আসাদুল ইসলাম (৫০) নামের এক ব্যাক্তি মারা গেছেন।

জানা যায়, উপজেলার শাহবন্দেগী ইউনিয়নরে চকপোতা গ্রামের বেলাল হোসেনের ছেলে শাহ আলম গত ৪ থেকে ৫ দিন আগে পাশের খন্দকার টোলা পশ্চিমপাড়া গ্রামের মৃত আজিজুল হকের ছেলে রেজাইল করিমের কাছে ৪০ হাজার টাকা নিয়ে একটি গরু বিক্রি করেন। শাহ আলমের আত্মীয় স্বজন গরুর দাম কম হয়েছে বলে উস্কানী দিলে তিনি গরু ফেরত আনতে যান। গরু ফেরত না দেয়ায় গত ৭ আগস্ট সন্ধ্যায় শাহ আলম লোকজন নিয়ে রেজাউল করিমসহ কয়েকজনকে মারধর করে চলে যান। আক্রোশ না মেটায় পরদিন শনিবার সকাল ৮টার দিকে আবারো লাঠিসোঠা নিয়ে এসে ওই বাড়িতে হামলা করে নাসিমা, আজাদ, আজিজুল, আছিয়া ও মুন্টুসহ বেশ কয়েকজনকে আহত করে চলে যান। পরে রেজাউল বাড়ির লোকজন তাদের পিছন পিছন গিয়ে না পেয়ে বাড়িতে ফিরে আসেন। এই খবর শাহ আলমের লোকজন পেয়ে তারা আবারো লাঠিসোঠা নিয়ে এসে রেজাউলের আত্মীয় অসুস্থ আসাদুলকে রাস্তায় একা পেয়ে তার মাথায় আঘাত করলে তিনি গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে যান।

শাহ আলমরা চলে গেলে পরিবারের লোকজন আসাদুলকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৬টায় তিনি মারা যান।

খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো: গাজিউর রহমান, শেরপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়াও মৃত ব্যাক্তির পরিবারকে সুষ্ঠু বিচার পাইয়ে দেয়ার আশ্বাস দেন।

এ ব্যাপারে নিহত আসাদুলের ছোট ভাই মুন্টু মিয়া কান্নাস্বরে বলেন, আমি গরিব মানুষ, আমার কোনো নেতা নাই। আমি আমার ভাইয়ের হত্যার সুষ্ঠু বিচার চাই।

এ প্রসঙ্গে শেরপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে আহত আসাদুল হাসপাতালে মারা গেছেন। এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হবে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো: গাজিউর রহমান বলেন, খবর পেয়ে খুব দ্রুত ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছি। সুষ্ঠু তদন্ত করে দোষী ব্যাক্তিদের আইনের আওতায় আনা হবে।


আরো সংবাদ



premium cement