২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাণীনগরে পুকুরের মালিকানা নিয়ে সংঘর্ষে মহিলাসহ আহত ৬

-

নওগাঁর রাণীনগরে একটি পুকুরের মালিকানা নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মহিলাসহ অন্তত ছয়জন আহত হয়েছেন। শুক্রবার রাতে উপজেলার পারইল উত্তর পাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, ওই গ্রামের মৃত্যু শমসের আলী মণ্ডলের ছেলে ওসমান গংরা শরিকানা একটি পুকুরের মালিকানা দাবি করেন। এতে প্রতিপক্ষ আদমদীঘি উপজেলার তালশন গ্রামের সিবেশ চন্দ্র মৈত্র (ইদুল বাবু ) দখল না দিলে ওসমান মণ্ডল মালিকানা দাবি করে আদালতে মামলা দায়ের করেন।

এরই মধ্যে শুক্রবার রাতে পুকুরের দখল নিয়ে  ইজারাকৃত পুকুর চাষকারী বেলালের সাথে সংর্ঘষ বাধে। এতে বেলাল মণ্ডল (৩৫), তার স্ত্রী মঞ্জিলা বেগম (৩০), হারুনুর রশিদের ছেলে জনি আহম্মেদ (২৩), ময়েন উদ্দীনের ছেলে সুমন (২৮), মৃত শমসেরের ছেলে ইউনুছ আলী (৪০) ও ইউনুছ আলীর ছেলে শহিদুল ইসলাম (২৮) আহত হন। আহতদের নওগাঁ ও আদমদীঘি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসমানের ছোট ভাই আনিছুর বলেন, আমাদের সম্পন্ন কাগজপত্র থাকলেও তারা দখল দিচ্ছে না। বাধ্য হয়ে আমরা আদালতে মামলা দিয়েছি। ওই পুকুরে আমরাও মাছ ছেড়েছি। কিন্তু রাতে পুকুরের মালিকানার বিষয় নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে আমাদেরকে মারপিট করেছে।

পুকুর চাষি বেলাল মণ্ডল বলেন, আমরা আমাদের অংশ তালশনের ইদুল বাবুর নিকট বিক্রি দিয়েছি। এর পর প্রায় ৫/৭ বছর ধরে আমিসহ কয়েকজন ওই পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছি। পুকুরের মালিকানা নিয়ে ওসমান মণ্ডল আদালতে একটি মামলাও দিয়েছেন। অথচ মামলা নিষ্পত্তি না হতেই দখল করার জন্য পুকুরে মাছ ছেড়েছে তারা। এটা নিয়ে ওসমান তার লোকজন নিয়ে আমাদের উপর হামলা করে মারপিট করেছে।

রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, মারপিটের খবর পেয়ে সাথে সাথে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। এঘটনায় এখনো কোনো পক্ষ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement