২৯ সেপ্টেম্বর ২০২০

বগুড়ায় করোনায় ৩ জনের মৃত্যু

-

বগুড়ায় করোনাভাইরাসে আরো তিনজনের মৃত্যুর খবর জানিয়েছে সিভিল সার্জন অফিস। এ নিয়ে গত বুধবার পর্যন্ত জেলায় সরকারী হিসেবে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১১২ জনে।

সর্বশেষ মৃত তিনজনের মধ্যে দু’জনের পরিচয় জানা গেছে। তারা হলেন জেলার শিবগঞ্জ উপজেলার আটমূল এলাকার বাসিন্দা শিক্ষক সুবেদ আলী (৪২)। তিনি গত বুধবার রাত ১০টার দিকে টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে মারা গেছেন । মৃত অপরজন হলেন রাজশাহী মহানগরীর কাজলা এলাকার বাসিন্দা সুফিয়া খাতুন (৫৩)। তিনিও বুধবার রাত ৮টার দিকে একই হাসপাতালে মারা যান। এর আগে তারা দু’জনই করোনা পজেটিভ সনাক্ত হন। এ তথ্য নিশ্চিত করেছেন টিএমএসএস মেডিক্যাল কলেজ হাপসাতালের কর্মকর্তা আব্দুর রহিম রুবেল। মৃত অপরজনের পরিচয় জানা যায়নি।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় ৫১ জন আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে বগুড়ায় করোনা রোগীর সংখ্যা এখন পাঁচ হাজার ৪৯ জন। এর মধ্যে ৩৪৩৫ জন পুরুষ, ১৩৬০ জন মহিলা ও ২৫৪ জন শিশু। গত ২৪ ঘণ্টায় আরো ১২৩ জন সুস্থ হওয়ায় মোট সংখ্যা ৩৭৭২ জন। বৃহস্পতিবার বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের পক্ষে ভার্চুয়াল ব্রিফিংএ ডাঃ ফারজানুল এ তথ্য জানান।

অপরদিকে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বগুড়া সদরের সেউজগাড়ী এলাকা রেড জোন ঘোষণা করে লক ডাউনের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। এ এলকার লক ডাউন কার্যকর করা হবে বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে ২০ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত। এছাড়া শহরের ঠনঠনিয়া এলাকার লক ডাউনের মেয়াদ সাত দিন বাড়ানো হয়েছে এবং কলোনী এলাকার লক ডাউন প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য ,গত ১৫ জুন শহরের নয়টি এলাকা রেড জোন ঘোষণা করে ২১ দিনের জন্য লক ডাউন করা হয়। এরপর গত ৬ জুলাই জারি করা নয়টি এলাকার মধ্যে সাতটি এলাকা থেকে রেড জোন প্রত্যাহার করা হয়েছে।


আরো সংবাদ

মায়ের বুকের দুধই পারে করোনা সংক্রমণ থেকে শিশুদের রক্ষা করতে : গবেষণা প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা ‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ নাটক ‘ইনডেমনিটি’ : তারানা হালিমসহ ৫ জনের মামলা খারিজ এমসি কলেজে নারী ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা দলের ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ অস্বীকার তেহরানের নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দেশে করোনায় আরো ২৬ জনের মৃত্যু স্লোভেনিয়ায় বাংলাদেশীসহ ১১৩ অভিবাসী আটক ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)