২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রাণীনগরে ভিজিডির চাল উদ্ধার ঘটনায় ৩ মজুদদারের বিরুদ্ধে মামলা

রাণীনগরে ভিজিডির চাল উদ্ধার ঘটনায় ৩ মজুদদারের বিরুদ্ধে মামলা -

নওগাঁর রাণীনগরে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ভিজিডির চাল ক্রয় করে মজুদ রাখার দায়ে তিনজনের বিরুদ্ধে বুধবার রাতে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রাম থেকে ৩ হাজার ৯৩০ কেজি চাল ও ১০০টি খালি বস্তা উদ্ধার করে। এ ঘটনায় নির্বাহী কর্মকর্তার নির্দেশে একডালা ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

জানা গেছে, গত মঙ্গলবার একডালা ইউনিয়ন পরিষদে দুঃস্থ্যদের মাঝে ভিজিডির চাল বিতরণ চলছিল। এ সময় যাত্রাপুর গ্রামের মৃত্যু নবীর উদ্দীনের ছেলে জয়েন উদ্দীন ওই গ্রামের বাবু হোসেন এবং বাবুর পিতা মজিবর রহমান বিতরণকৃত ক্রয়-বিক্রয় নিষিদ্ধ এসব চাল ক্রয় করে মজুদ করে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই তিন মজুদদারের বাড়ি থেকে মোট ৩ হাজার ৯৩০ কেজি চাল এবং সিলমোহর যুক্ত চালের ১০০টি খালি বস্তা উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আল মামুন।

সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাল সিন্ডিকেট করে কালোবাজারি ও মজুদদারি করার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে বুধবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে একডালা ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদি হয়ে ওই তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, চাল উদ্ধারের ঘটনায় ইউনিয়ন পরিষদের সচিবকে বাদি করে তিন জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন, আসামিরা পলাতক থাকায় গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement