২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চৌহালীতে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে মানববন্ধন

চৌহালীতে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবিতে মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

অনিয়ম, দুর্নীতি ও যৌনহয়রানিসহ নানা অভিযোগে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার উমারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন মণ্ডলের অপসারণ দাবিতে ইউপি ৮ সদস্য ও স্থানীয় জনগণ মানববন্ধন করেছেন। আবদুল মতিন উমারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। বুধবার দুপুরে সোলবাজার সড়কে ভুক্তভোগীরা এ মানববন্ধনের আয়োজন করেন।

এ সময় বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল হাকিম বেপারী, ইউপি সদস্য হেলাল উদ্দিন, আরফান আলী, মনজু সরকার, পরস, আবদুল মজিদ, রাশেদুল ইসলাম, আবদুল কাদের ও খইমুদ্দিন মোল্লা প্রমূখ।

বক্তারা বলেন, উমারপুর ইউনিয়ন যমুনার দূর্গম চরে হওয়ায় চেয়ারম্যান আবদুল মতিন প্রভাব খাটিয়ে ভিজিডি ও ভিজিএফ, করোনাকালীন জিআর চাল, জেলেদের জন্য বরাদ্দকৃত চাল, কর্মসৃজন প্রকল্প, এলজিএসপির সিংহভাগ বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ করেন। এলাকার উন্নয়ন কাজে ইউপি সদস্যদের সম্পৃক্ত না করে নিজের লোকদের দিয়ে লুটপাট করেন তিনি। এর প্রতিবাদ করতে গিয়ে এর আগে এক মহিলা ইউপি সদস্যকে নির্যাতন করে কান কেটে দিয়েছিল ইউপি চেয়ারম্যান। এছাড়া এক মহিলা গ্রাম পুলিশকে যৌন নির্যাতন করে চাকরিচ্যুত করার অভিযোগ করা হয় মানববন্ধন থেকে। তার বিরুদ্ধে ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। এ সময় অভিযুক্ত মতিন চেয়ারম্যানের দ্রুত অপসারণ দাবিতে ক্ষোভে উত্তাল হয়ে ওঠে পুরো এলাকা।


আরো সংবাদ



premium cement