২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কাজিপুরে কমছে বন্যার পানি, বাড়ছে যমুনার ভাঙ্গন

-

সিরাজগঞ্জের কাজিপুরে বন্যার পানি হ্রাস পাওয়ায় যমুনার ভাঙ্গন বৃদ্ধি পাচ্ছে। কাজিপুর সদর ইউনিয়নের খুদবান্দি মৌজা ও বিয়াড়া মৌজার খুদবান্দি গ্রামে কাটাতলা নৌকা ঘাটে পানি কমার সাথে সাথে বেড়েছে ভাঙ্গন।

সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে জানা যায়, গত ৩ দিনে ৩০ হাত ভিটে মাটি ও আবাদী জমি নদীতে বিলীন হয়েছে। স্থানীয় বসবাসকারী বকুল সরকার ও শামীম জানান, ৩ দিনের ব্যবধানে এখানকার ভিটে-মাটি বা বাড়ির জায়গা নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ১০টি পরিবার ইতোমধ্যে ভিটা-মাটি হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে।

ভূক্তভোগী নুরুল ইসলাম ও আব্দুর রাজ্জাক জানান, যমুনার পানি কমার সাথে সাথে কাটাতলা নৌকাঘাটে ভাঙ্গন শুরু হয়েছে। সঙ্গে সঙ্গে আমাদের বাড়ি-ঘর নদীতে বিলীন হয়ে গেছে। আমরা কোনো মতে বাড়ি-ঘর অন্যত্র নিয়ে যাচ্ছি। এমতাবস্থায় আশ-পাশের অনেক বাড়ি-ঘর ও জমি-জমা রক্ষার জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ কে এম রফিকুল ইসলাম জানান, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি এবং ইতোমধ্যে বিষয়টি অবগত করা হয়েছে এবং নির্দেশনা পাওয়ার সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের ‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন

সকল