২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বগুড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিডির করোনায় মৃত্যু

বগুড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিডির করোনায় মৃত্যু - ছবি : নয়া দিগন্ত

বগুড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক আবুল কাশেম আযাদ (৫৮) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। রোববার বেলা সোয়া ১১টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বগুড়া সদর উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক তার মৃত্যের বিষয়টি নিশ্চিত করেছেন। মৃত আবুল কাশেম আযাদের বাড়ি সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার তালোম ইউনিয়নের উপোর সিলোট গ্রামে।

বগুড়া সদর উপজেলা কৃষি কর্মকর্তা এনামুল হক জানান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক আবুল কাশেম আযাদের স্ত্রী ময়মনসিংহের একটি বেসরকারি কলেজের শিক্ষক। স্ত্রী-সন্তানসহ তার পরিবার বসবাস করতেন ময়মনসিংহে। কয়েক মাস আগে আবুল কাশেম আযাদ বগুড়ায় যোগদান করেন। তার পরিবার থাকতেন ময়মনসিংহে। বগুড়ায় কর্মরত অবস্থায় করোনা উপসর্গ দেখা দিলে তিনি ২২ জুন বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজে নমুনা দেন। ২৩ জুন তার  করোনা ধরা পড়ে।

এনামুল হক আরো জানান, তার পরিবার ময়মনসিংহে থাকায় ওই দিন সন্ধ্যায় একটি অ্যাম্বুলেন্সে তাকে ময়মনসিংহে পাঠানো হয়েছেয়। তার শ্বাসকষ্ট শুরু হলে ২৭ জুন থেকে তিনি ময়মনসিংহে মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। গত শনিবার মুঠোফোনে তিনি সারিয়াকান্দির কৃষি কর্মকর্তার সাথে কথা বলে বন্যায় কৃষি পরিস্থিতিরও খোঁজখবর নিয়েছেন। কিন্তু রোববার বেলা সোয়া ১১টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।


আরো সংবাদ



premium cement