১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শাজাহানপুরে এক রাতে দুই বাড়িতে আগুন

শাজাহানপুরে এক রাতে দুই বাড়িতে আগুন লেগেছে - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার শাজাহানপুরে এক রাতে দু’টি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে সম্পূর্ণ ভষ্মীভূত হয়েছে দুটি বাড়ি। একটি উপজেলার আড়িয়া ইউনিয়নের রহিমাবাদ গ্রামের মুক্তিযোদ্ধা মৃত আব্দুল হালিম এর স্ত্রী আকতারা বেগম এর বাড়ি এবং অপরটি কাঁটাবাড়িয়া গ্রামের আবদুর রহমানের ছেলে রফিকুল ইসলামের বাড়ি। গত বৃহস্পতিবার এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

মুক্তিযোদ্ধার পরিবার অভিযোগ করেছেন, বাড়ির মূল গেটের বাইরে তালা লাগিয়ে ঘরে আগুন দেয়া হয়েছে। অপরদিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন রফিকুল ইসলাম।

মুক্তিযোদ্ধা মৃত আব্দুল হালিমের দ্বিতীয় স্ত্রী আসমা বেগম জানান, ছয় বছর আগে স্বামী মারা যাওয়ার পর থেকে পাশাপাশি দুই বাড়িতে তারা দুই স্ত্রী বসবাস করেন। বুধবার রাত সাড়ে তিনটার দিকে আগুনের তাপে ঘুম ভেঙে গেলে দেখতে পান প্রথম স্ত্রীর বাড়ি আগুন লেগেছে। গেট খুলে তারা বের হতে চাইলেও বাইরে থেকে তালা দেয়া থাকায় বের হতে পারেননি। তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে তারা ফায়ার সার্ভিসে ফোন করে।

বগুড়া ফায়ার সার্ভিসের দল ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুনের লেলিহান শিখায় সবকিছু পুড়ে যায়। এতে নিঃস্ব হয়ে যায় মুক্তিযোদ্ধার বিধবা স্ত্রী।

প্রথম স্ত্রী আকতারা বেগম জানান, শত্রুতা করে তার বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়েছে। ছেলেকে খবর দেয়া হয়েছে। ছেলে আসলে আইনের আশ্রয় নেয়া হবে।

অপরদিকে একই রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা আগুনে সকল আসবাবপত্র পুড়ে ভষ্মীভূত হয়েছে কাঁটাবাড়িয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে রফিকুল ইসলামের বাড়ি।

রফিকুল ইসলাম জানান, রাতে স্ত্রী সন্তানাদী নিয়ে তিনি ঘুমিয়ে পড়েন। রাত আড়াইটার দিকে আগুনের তাপে তার ঘুম ভেঙে যায়। এসময় তিনি ঘরে আগুন জ্বলতে দেখে চিৎকার দিয়ে স্ত্রী, সন্তান নিয়ে ঘর থেকে বের হয়ে যান। তার চিৎকার শুনে আশপাশের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেও ব্যার্থ হয়। ভষ্মীভূত হয়ে যায় পুরো বাড়ি। পরনের কাপড় ছাড়া বাড়ির কোন কিছুই পোড়ার বাকি নেই। টিভি, ফ্রিজসহ চার ঘরের সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ দুটি পরিবার জানিয়েছেন, তাদের প্রায় পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। পথে বসেছে দুটি পরিবারই।

শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন জানান, আগুন লাগিয়ে দেয়ার ঘটনা ঘটে থাকলে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।


আরো সংবাদ



premium cement
অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা

সকল