১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নাটোর আখচাষীদের কোটি টাকার প্রণোদনা

নাটোর আখচাষীদের কোটি টাকার প্রণোদনা - নয়া দিগন্ত

নাটোর আখ চাষীদের মাঝে কোটি টাকার প্রণোদনা প্রদান করেছে চিনিকল কৃর্তৃপক্ষ। বৃহস্পতিবার দুপুরে কার্যক্রমের উদ্বোধন করেন চিনিকলের মহাব্যবস্থাপক (কৃষি) মো. রুস্তম আলী।

এসময় তিনি বলেন, কৃষকদের সরবরাহকৃত আখেই চিনিকলের উৎপাদন হয়, সমৃদ্ধ হয় দেশ। তাই কৃষকরাই চিনিকলের প্রাণ। সরকার প্রণোদনা প্রদান ছাড়াও গুণগতমানের আখ উৎপাদনে প্রযুক্তি সহায়তা ও ঋণ সরবরাহ করছে কৃষকদের। কৃষকদের উচিৎ ভালোমানের আখ উৎপাদন মৌসুমে চিনিকলে সরবরাহ করে উৎপাদন লক্ষ্যমাত্রা পূরণে সহায়তা করা।

তিনি আরো জানান, নাটোর চিনিকল এলাকায় আখের উৎপাদন বৃদ্ধিতে রোপা পদ্ধতিতে আখ চাষে কৃষকদের উদ্বুদ্ধ করতে চিনিকল এলাকার তিন হাজার ৫৯ জন কৃষকের চার হাজার ৪৬৭ একর জমি চাষে সরকার মোট ৯৯ লাখ ৪০ হাজার টাকা প্রণোদনা প্রদান করছে। আগামী আখ মাড়াই মৌসুমে নাটোর চিনিকল এলাকায় ১৪ হাজার ৭৮৪ একর আবাদী জমি থেকে চিনিকল কর্তৃপক্ষ প্রায় দুই লাখ টন আখ সরবরাহ পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় চিনিকলের মহাব্যবস্থাপক (অর্থ) মো. জামান হোসেন, উপ মহাব্যবস্থাপক (সম্প্রসারণ) তারেক ফরহাদ এবং শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. ফিরোজ আলী ও সাধারণ সম্পাদক মনসুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩

সকল