০৮ আগস্ট ২০২০

পুঠিয়ায় নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান

মালিকসহ আটক ৫
পুঠিয়ায় নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান -
24tkt

রাজশাহীর পুঠিয়ায় নামিদামী দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরি কারখানার সন্ধান পাওয়া গেছে। গোপন সংবাদ পেয়ে বুধবার রাতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কারখানাটিতে অভিযান চালায়। সে সময় প্রায় কোটি টাকার উপকরণ ও নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত কারখানার মালিকসহ ৫ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন উপজেলার রামজীবনপুর গ্রামের মোশাররফ হোসেনের ছেলে ও কারখানার মালিক মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা খাতুন (৩২), একই উপজেলার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা বেগম (৩১) ও জাহিদ হাসান (১৬)।

এনএসআইয়ের রাজশাহী উপ-পরিচালক (ডিডি) মোহাম্মদ সৈয়দ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত মাসুদ রানা তার নিজ বাড়িতে গোপনে নকল কসমেটিকস তৈরির কারখানা গড়ে তুলেছিলো। ওই কারখানায় ভারতীয় পতেঞ্জলিসহ বিভিন্ন নামি-দামি দেশি-বিদেশি কোম্পানির কসমেটিক তৈরি করা হতো।

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বুধবার (১ জুলাই) রাত নয়টার দিকে পুঠিয়ার সহকারী কমিশনার (ভূমি) রোমানা আক্তারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানের পর জিজ্ঞাসাবাদে কারখানার মালিক মাসুদ রানা জানায়, রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলায় ডিলারদের মাধ্যমে এসব নকল কসমেটিকস সরবরাহ করতো সে। আটককৃতদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৪)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)