২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পুঠিয়ায় নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান

মালিকসহ আটক ৫
পুঠিয়ায় নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান -

রাজশাহীর পুঠিয়ায় নামিদামী দেশি-বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরি কারখানার সন্ধান পাওয়া গেছে। গোপন সংবাদ পেয়ে বুধবার রাতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পুঠিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কারখানাটিতে অভিযান চালায়। সে সময় প্রায় কোটি টাকার উপকরণ ও নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত কারখানার মালিকসহ ৫ জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন উপজেলার রামজীবনপুর গ্রামের মোশাররফ হোসেনের ছেলে ও কারখানার মালিক মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা খাতুন (৩২), একই উপজেলার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা বেগম (৩১) ও জাহিদ হাসান (১৬)।

এনএসআইয়ের রাজশাহী উপ-পরিচালক (ডিডি) মোহাম্মদ সৈয়দ হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত মাসুদ রানা তার নিজ বাড়িতে গোপনে নকল কসমেটিকস তৈরির কারখানা গড়ে তুলেছিলো। ওই কারখানায় ভারতীয় পতেঞ্জলিসহ বিভিন্ন নামি-দামি দেশি-বিদেশি কোম্পানির কসমেটিক তৈরি করা হতো।

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বুধবার (১ জুলাই) রাত নয়টার দিকে পুঠিয়ার সহকারী কমিশনার (ভূমি) রোমানা আক্তারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানের পর জিজ্ঞাসাবাদে কারখানার মালিক মাসুদ রানা জানায়, রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলায় ডিলারদের মাধ্যমে এসব নকল কসমেটিকস সরবরাহ করতো সে। আটককৃতদের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ



premium cement