২৮ অক্টোবর ২০২১
`

বগুড়ায় সাংবাদিকসহ ৪ জনের মৃত্যু

প্রবীণ সাংবাদিক মোঃ সাইদুজ্জামান সরকার তারা - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজন প্রবীণ সাংবাদিকসহ তিনজন এবং উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। এদের মধ্যে তিনজন করোনা আইসোলেশন কেন্দ্র বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতাল এবং একজন টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ হাসপাতালে মারা যান। অপর একজনের তথ্য জানা যায়নি। এ নিয়ে জেলায় সরকারী হিসেবে করোনায় মারা গেছেন ৪৭ জন এবং মোট আক্রান্ত দুই হাজার ৬৬৯ জন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে আরো কমপক্ষে ৪০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩২২ জন।

শুক্রবার রাতে বগুড়া প্রেসক্লাব ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের প্রবীণ সদস্য মুক্তিযোদ্ধা মোঃ সাইদুজ্জামান সরকার তারা (৭০) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। করোনায় আক্রান্ত হয়ে গতকাল রাত ৯টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় বগুড়া করোনা আইসোলেশন কেন্দ্র মোহাম্মাদ আলী হাসপাতালে মারা যান। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাকে শাজাহানপুর উপজেলার গ্রামের বাড়িতে রাতেই দাফন করেছে কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্যরা। তিনি বগুড়ার সাপ্তাহিক হাতিয়ার পত্রিকার নির্বাহী সম্পাদক ছিলেন। এ ছাড়া তিনি সেক্টর কমান্ডার্স ফোরাম রাজশাহী বিভাগীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক ছিলেন।

মোহাম্মাদ আলী হাসপাতালের আরএমও ডাক্তার শফিক আমিন কাজল জানান, শ্বাসকষ্ট নিয়ে ২৫ শে জুন রাত ১টায় তাকে শহরের সূত্রাপুরের রিয়াজ কাজী লেনের বাসা থেকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে তিনি মারা যান। তার করোনা পরীক্ষার রেজাল্ট পজেটিভ ছিল। তার মৃত্যুতে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া প্রেসক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়ন, বগুড়া ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বগুড়া জেলা কমান্ড গভীর শোক প্রকাশ করেছে।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৪ জুন বগুড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য প্রবীণ সাংবাদিক ও শিক্ষাবিদ অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার শুকলু এবং ১০ জুন করোনা উপসর্গ নিয়ে দৈনিক বগুড়ার বার্তা সম্পাদক ওয়াসিউর রহমান রতন ইন্তেকাল করেন। সর্বশেষ তথ্য মোতাবেক বগুড়ায় কর্মরত দুই ডজন সাংবাদিক করোনায় হয়েছেন। এর মধ্যে মারা গেছেন তিনজন এবং সুস্থ হয়েছেন কমপক্ষে পাঁচজন।

করোনায় শুক্রবার মধ্যরাতে মোহাম্মাদ আলী হাসপাতালে মারা গেছেন জেলার গাবতলী উপজেলার নশিপুর ইউনিয়নের বাগবাড়ী সরকার পাড়ার বাসিন্দা মুজাহিদুল ইসলাম (৪৫)। তিনি গাজীপুরে একটি বেসরকারী অফিসে চাকরি করতেন। এ ছাড়া জেলার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের বিলহামলা বাজারের মুদি দোকানী বিমল সাহা (৫০) শুক্রবার বিকেলে মোহাম্মাদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। মুজাহিদ ও বিমলের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ওই হাসপাতালের আরএমও ডাক্তার খায়রুল বাশার মোমিন।

গত ২৪ ঘণ্টায় জেলায় আরো ৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। শনিবার ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৭ জন আক্রান্ত হয়েছেন করোনায়। এর মধ্যে সদরেই ৫৬ জন। এ নিয়ে জেলায় এ যাবত আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬৬৯ জন। অন্য উপজেলার মধ্যে শেরপুরে চারজন, শিবগঞ্জে তিন, ধুনটে দুই, শাজাহানপুর ও কাহালুতে একজন করে। গত ১লা এপ্রিল বগুড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এ যাবত জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬২৪টি এবং পরীক্ষার অপেক্ষায় রয়েছে দুই হাজারের অধিক।



আরো সংবাদ


কয়রায় ট্রিপল মার্ডার : ৩ জনের রিমান্ড আশুলিয়ায় আ’লীগের নতুন কমিটি, প্রতিবাদে বিক্ষোভ শীতকালে করোনাভাইরাস পুনরায় দেখা দিতে পারে : প্রধানমন্ত্রী ফিলিস্তিনের পশ্চিম তীরে ৩,০০০ ইহুদি বসতি নির্মাণে ইসরাইলের অনুমোদন ছুটিতে আটকে পড়া প্রবাসীরা অনুমতি ছাড়াই মালয়েশিয়ায় যেতে পারবেন বিবস্ত্র করে নির্যাতন, ওসিসহ ৫ জনকে বরখাস্ত করার নির্দেশ মণ্ডপে কোরআন অবমাননা অপশক্তির কাজ : ধর্মপ্রতিমন্ত্রী বিড়ালের আদিখ্যেতা, বাঘ হওয়ার ব্যর্থ চেষ্টা ভারত-পাকিস্তান ফাইনাল চান সাকলাইন মুস্তাক ভাসানচরে রোহিঙ্গা প্রত্যাবাসন ও জাতিসঙ্ঘ পণ্যের দাম বছরে ৩৫ বার বাড়লেও শ্রমিকদের বেতন বাড়ে না : নজরুল

সকল

সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)