১০ আগস্ট ২০২০

বগুড়ায় সাংবাদিকসহ ৪ জনের মৃত্যু

প্রবীণ সাংবাদিক মোঃ সাইদুজ্জামান সরকার তারা - ছবি : নয়া দিগন্ত
24tkt

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজন প্রবীণ সাংবাদিকসহ তিনজন এবং উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। এদের মধ্যে তিনজন করোনা আইসোলেশন কেন্দ্র বগুড়া মোহাম্মাদ আলী হাসপাতাল এবং একজন টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ হাসপাতালে মারা যান। অপর একজনের তথ্য জানা যায়নি। এ নিয়ে জেলায় সরকারী হিসেবে করোনায় মারা গেছেন ৪৭ জন এবং মোট আক্রান্ত দুই হাজার ৬৬৯ জন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে আরো কমপক্ষে ৪০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৩২২ জন।

শুক্রবার রাতে বগুড়া প্রেসক্লাব ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের প্রবীণ সদস্য মুক্তিযোদ্ধা মোঃ সাইদুজ্জামান সরকার তারা (৭০) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। করোনায় আক্রান্ত হয়ে গতকাল রাত ৯টায় তিনি চিকিৎসাধীন অবস্থায় বগুড়া করোনা আইসোলেশন কেন্দ্র মোহাম্মাদ আলী হাসপাতালে মারা যান। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাকে শাজাহানপুর উপজেলার গ্রামের বাড়িতে রাতেই দাফন করেছে কোয়ান্টাম ফাউন্ডেশনের সদস্যরা। তিনি বগুড়ার সাপ্তাহিক হাতিয়ার পত্রিকার নির্বাহী সম্পাদক ছিলেন। এ ছাড়া তিনি সেক্টর কমান্ডার্স ফোরাম রাজশাহী বিভাগীয় কমিটির সাংগাঠনিক সম্পাদক ছিলেন।

মোহাম্মাদ আলী হাসপাতালের আরএমও ডাক্তার শফিক আমিন কাজল জানান, শ্বাসকষ্ট নিয়ে ২৫ শে জুন রাত ১টায় তাকে শহরের সূত্রাপুরের রিয়াজ কাজী লেনের বাসা থেকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে তিনি মারা যান। তার করোনা পরীক্ষার রেজাল্ট পজেটিভ ছিল। তার মৃত্যুতে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া প্রেসক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়ন, বগুড়া ফটো জার্নালিষ্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ বগুড়া জেলা কমান্ড গভীর শোক প্রকাশ করেছে।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ৪ জুন বগুড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য প্রবীণ সাংবাদিক ও শিক্ষাবিদ অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার শুকলু এবং ১০ জুন করোনা উপসর্গ নিয়ে দৈনিক বগুড়ার বার্তা সম্পাদক ওয়াসিউর রহমান রতন ইন্তেকাল করেন। সর্বশেষ তথ্য মোতাবেক বগুড়ায় কর্মরত দুই ডজন সাংবাদিক করোনায় হয়েছেন। এর মধ্যে মারা গেছেন তিনজন এবং সুস্থ হয়েছেন কমপক্ষে পাঁচজন।

করোনায় শুক্রবার মধ্যরাতে মোহাম্মাদ আলী হাসপাতালে মারা গেছেন জেলার গাবতলী উপজেলার নশিপুর ইউনিয়নের বাগবাড়ী সরকার পাড়ার বাসিন্দা মুজাহিদুল ইসলাম (৪৫)। তিনি গাজীপুরে একটি বেসরকারী অফিসে চাকরি করতেন। এ ছাড়া জেলার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের বিলহামলা বাজারের মুদি দোকানী বিমল সাহা (৫০) শুক্রবার বিকেলে মোহাম্মাদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। মুজাহিদ ও বিমলের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ওই হাসপাতালের আরএমও ডাক্তার খায়রুল বাশার মোমিন।

গত ২৪ ঘণ্টায় জেলায় আরো ৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। শনিবার ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৭ জন আক্রান্ত হয়েছেন করোনায়। এর মধ্যে সদরেই ৫৬ জন। এ নিয়ে জেলায় এ যাবত আক্রান্ত হয়েছেন দুই হাজার ৬৬৯ জন। অন্য উপজেলার মধ্যে শেরপুরে চারজন, শিবগঞ্জে তিন, ধুনটে দুই, শাজাহানপুর ও কাহালুতে একজন করে। গত ১লা এপ্রিল বগুড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এ যাবত জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬২৪টি এবং পরীক্ষার অপেক্ষায় রয়েছে দুই হাজারের অধিক।


আরো সংবাদ