২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৫২ জন

বগুড়ায় করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু

রাজশাহী বিভাগে করোনা হটস্পটে পরিণত
বগুড়ায় করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু -

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত তিনদিনে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে শনিবার সকাল পর্যন্ত জেলায় আওয়ামী লীগের একজন সাবেক মহিলা এমপি, সাবেক বিএনপি নেতাসহ ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। একই সময় করোনা উপসর্গ শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, পাতলা পায়খানা, মাথাব্যথা নিয়ে মারা গেছেন আরো ১২ জন এবং আক্রান্ত হয়েছেন ৫৬৯ জন।

গত ৬৫ দিনে বগুড়া জেলায় করোনায় আক্রান্ত ও মৃতের পরিসংখ্যান বলছে, রাজশাহী বিভাগের অর্ধেকই বগুড়া জেলার। তাই বিভাগের মধ্যে বগুড়া জেলা হটস্পটে পরিণত হয়েছে।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গত ৪ জুন থেকে ৬ জুন শনিবার সকাল ১১টা পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট ৫ জন মারা গেছেন। তারা হলেন- একটি ওষুধ কোম্পানির বগুড়া এরিয়া ম্যানেজার ও শহরের শৈলার পাড়ার বাসিন্দা জহুরুল ইসলাম বাবু (৪০), এনজিও প্রতিষ্ঠান টিএমএসএস এর উপদেষ্টা, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক বিএনপি নেতা মোফাজ্জল হোসেন (৭২), পেট্রোবাংলার সাবেক কর্মকর্তা বগুড়া শহরের কলোনি এলাকার বাসিন্দা ও কুড়িগ্রাম জেলার স্থায়ী বাসিন্দা মুক্তিযোদ্ধা শামসুল হক (৬৫), শহরের সূত্রাপুর রিয়াজ কাজী লেনের বাসিন্দা ও দুপচাঁচিয়া উপজেলার সাবেক পরিসংখ্যান কর্মকর্তা এহেএম ইদ্রিস আলী (৬৭) ও বগুড়া কলেজের অবসরপ্রাপ্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ আশরাফুল ইসলাম (৬৫)।

এ ছাড়া উপসর্গ নিয়ে শনিবার শহরের গোলাম রব্বানী ওরফে বাবুল (৫৫) নামের আরো ১ জন মারা গেছেন। তিনি সকালে শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষার জন্য দাঁড়িয়ে ছিলেন। কিন্তু নমুনা সংগ্রহের আগেই তিনি মারা যান বলে তার এক ভাই অভিযোগ করেছেন। এ নিয়ে বগুড়ায় উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১২ জনের।

বগুড়া করোনা আইসোলেশন কেন্দ্র মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শফিক আমিন কাজল করোনায় ৬ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করে বলেছেন, শুক্রবার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ ও টিএমএসএস মেডিক্যাল কলেজ ল্যাবে বগুড়া জেলার ২০৬টি নমুনা পরীক্ষায় ৪ জন স্বাস্থ্যকর্মীসহ ৫২ জন করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে বগুড়া সদরে ৪২ জন, শাজাহানপুরে ৮ জন ও শেরপুরে ২ জন রয়েছে। তাদের মধ্যে পূরুষ ৩২ জন, মহিলা ১৬ জন ও শিশু ৪ জন।

সরকারি হিসাবে এ নিয়ে বগুড়ায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৫৬৯ জন। এর মধ্যে মারা গেছেন ৬ জন, সুস্থ্য হয়েছেন ৩৫ জন । ঈদের আগ পর্যন্ত বগুড়া জেলায় ১১২ জন করোনা রোগী থাকলেও গত ১৫ দিনে নতুন আক্রান্ত হয়েছেন সাড়ে ৪ শতাধিক।

এদিকে জেলার বাইরে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন প্রবীন সাংবাদিক অ্যধাপক মোজাম্মেল হক তালুকদার শুক্লু, একজন পুলিশ সদস্য, নৌবাহিনীর একজন কর্মকতাসহ বেশ কয়েকজন।


আরো সংবাদ



premium cement
রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭

সকল