২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আমফানে উপড়ে গেছে শতবর্ষী বটগাছ, দেখার কেউ নেই

আমফানে উপড়ে গেছে শতবর্ষী বটগাছ, দেখার কেউ নেই - ছবি : নয়া দিগন্ত

আমফানের তান্ডবে বগুড়ার শিবগঞ্জ-পিরব সড়কের সংসারদীঘি ষ্ট্যান্ডে কালেরস্বাক্ষী শতবর্ষী পরানো বিশাল বটবৃক্ষ রাস্তায় উপড়ে গিয়ে উপজেলার বুড়িগঞ্জ, পিরব, বিহার, মাঝিহট্ট, আটমূলসহ ৫ ইউনিয়নের প্রায় ২লক্ষাধিক মানুষের উপজেলা সদরের সাথে গত ৭দিন যাবৎ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বর্তমানে ইরি বোরো ধান কাটা মাড়াইয়ের সময় ওই এলাকার কৃষকরা সময় মত তাদের কৃষি কাজে ব্যবহৃত যন্ত্রপাতি নিয়ে চলাচল করতে পারছে না। রাস্তায় গাছ পড়ে প্রতিবন্ধকরার কারণে কৃষকদের উৎপাদিত কৃষি পণ্য বাজার জাত করতেও পারছে না । ফলে কৃষকরা আর্থিক ভাবে ক্ষতি গ্রস্থ হচ্ছে।

বিশেষ করে উপজেলার ঐতিহাসিক বুড়িগঞ্জ ও পিরব হাট বারে হাটোরে সাধারণ মানুষ যেতে বট গাছটির দু’ধারে সিএনজি,অটোরিক্সা সহ বিভিন্ন যান বাহন ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় থাকতে হচ্ছে। এতে যান জট সৃষ্টিসহ সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে।

এ ব্যাপারে স্থানীয়রা জানান, বট গাছটি রাস্তার উপর থেকে দ্রুত অপসরণ না করায় তারা সময় মত হাট বাজারে যেতে পারছে না এবং ধান কেটে বাড়িতে নিতে সমস্যা হচ্ছে।

পিরব ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি বলেন, ঝড়ে গাছ পড়ে যাবে এটাই স্বাভাবিক কিন্তু গাছ অপসারণ করতে দীর্ঘ সময় লাগবে এটা আমরা চিন্তা করিনি। তিনি আরো বলেন, এলাকার ৫টি ইউনিয়নের ২লক্ষাধিক মানুষ শিবগঞ্জ সদরে যাতায়াত করে থাকেন।

বিহার ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম বলেন, গাছের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হয়েছে ।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর কবীর বলেন, জন সাধারণের যাতায়াতের জন্য দ্রুত বট গাছটি রাস্তা থেকে অপসারণ করা হবে।


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল