২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

৩ দিন ধরে হনুমানটির মেহমানদারী করছে আত্রাইবাসী

৩ দিন ধরে হনুমানটির মেহমানদারী করছে আত্রাইবাসী - নয়া দিগন্ত

কেউ পাউরুটি, কেউ পানি, কেউ বিস্কুক-কলা নিয়ে দেখা করতে আসছে হনুমানের সাথে। গাছ থেকে গাছে, এক বাজার থেকে অন্য বাজারে ঘুরে বেড়াচ্ছে দল ছুট হনুমানটি। কখনো দোকানের চালে, কখনো গাছের ডালে আবার কখনো বাজারে কোনো দোকানের সামনে দেখা মিলছে তার। এভাবে তিন দিন কেটে গেছে। হনুমানটিকে দেখতে স্থানীয় উৎসুক জনতা ভিড় জমাচ্ছে।

নওগাঁর আত্রাইয়ে এই হনুমানটি দল ছুট হয়ে লোকালয়ে চলে এসেছে। মঙ্গলবার সকালে উপজেলার ভবানীপুর বাজারে হনুমানটি দেখা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, হনুমানটি শনিবার দিবাগত রাতের যে কোনো সময় দল ছুট হয়ে এ উপজেলায় চলে আসে। প্রথমে রোববার সকালে স্থানীয় লোকজন হনুমানটিকে উপজেলার মালিপুকুর এলাকায় দেখতে পান। পরে মঙ্গলবার সকালে উপজেলার ভবানীপুর বাজারের করইগাছের একটি ডালে বসে থাকতে দেখা যায়। খবর ছড়িয়ে পড়লে মুহূর্তেই উৎসুক জনতা ভিড় জমায়। কিছুক্ষণ পর গাছ থেকে নেমে একটি দোকানের সামনে অবস্থান নেয় হনুমানটি।

তবে কেউ তাকে বিরক্ত করছে না। সবাই তাকে দেখে মজা পাচ্ছে। বিনিময়ে খাবার দিচ্ছে। উৎসুক জনতা কলা, বিস্কুট, পাউরুটি ও পানি খেতে দেয় তাকে। ক্ষুধার্ত হনুমানটি এলাকাবাসীর মেহমানদারী ভালোভাবেই গ্রহণ করছিল। সবার দেয়া খাবার খাচ্ছিল সে। এর কিছুক্ষণ পর রাস্তা বেয়ে উত্তর দিকে চলে যেতে থাকে দল ছুট হনুমানটি।

রায়পুর গ্রামের বিপ্লব কুমার বলেন, এ হনুমানটি হঠাৎ বাজারে দেখা যায়। আমরা তাকে বিরক্ত না করে খাবার দিয়েছি।

এ বিষয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রুবাইত রেজা বলেন, সংবাদটি এই প্রথম আমরা শুনলাম। স্থানীয় বন বিভাগ চাইলে আমরা সহযোগিতা করে হনুমানটি আটক করে যে কোনো চিড়িয়াখানা বা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কাছে হস্তান্তর করতে পারি। তিনি এলাকার মানুষকে হনুমানটিকে বিরক্ত না করার পরামর্শ দেন।


আরো সংবাদ



premium cement