২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় অগ্রিম ভাড়ার দাবিতে অবরুদ্ধ ১৩ ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ

বগুড়ায় অগ্রিম ভাড়ার দাবিতে অবরুদ্ধ ১৩ ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ - ছবি : নয়া দিগন্ত

বগুড়ায় এপ্রিল থেকে তিন মাসের ভাড়ার দাবিতে ব্যক্তি মালিকানাধীন ছাত্রীনিবাসে ১৩ জন ছাত্রীকে অবরুদ্ধ করে রাখার খবর পেয়ে বগুড়া সদর থানা পুলিশ উদ্ধার করে তাদের নিজ নিজ বাড়িতে পাঠিয়েছে। সোমবার দুপুরে বগুড়া শহরের কামারগাড়ি রেডিলাইট কমপ্লেক্স সংলগ্ন মুন্নুজান ছাত্রী নিবাসে এ ঘটনা ঘটে।

জানা যায়, বগুড়া শহরের কামারগাড়ি এলাকায় মুন্নুজান ছাত্রীনিবাসে বিভিন্ন জেলার ছাত্রীরা সিট ভাড়া নিয়ে লেখাপড়া করে থাকেন। লক ডাউনের আগে ছাত্রীনিবাসের ওই ছাত্রীরা নিজ নিজ বাড়ি চলে যান। এরপর লক ডাউন শিথিল হলে তারা সোমবার সকালে ছাত্রীনিবাসে এসে রুমের বইপত্র এলোমেলো, কাপড়-চোপড় ও মূল্যবান জিনিসপত্র হারিয়ে গেছে দেখতে পান ছাত্রীরা। পরে তারা ছাত্রীনিবাস ছেড়ে চলে যাওয়ার সময় হোস্টেল সুপার হাফিজা বেগম ওই ছাত্রীদের কাছে এপ্রিল, মে ও জুন মাসের ভাড়া দাবি করেন। ভাড়া না দেয়ায় তাদেরকে ছাত্রীনিবাসের বাইরে যেতে বাধা দেয়। পরে সেখানে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

পুলিশ ঘটনাস্থল থেকে মালিক পক্ষের সাথে কথা বলে বিষয়টি নিয়ে একটি সিদ্ধান্তে আসার পর ছাত্রীরা ওই ছাত্রীনিবাস ত্যাগ করেন। ছাত্রীরা অভিযোগ করেন যে, প্রায়ই ১০-১২টি করে সাপ নিচতলায় দেখা যায়। কর্তৃপক্ষকে বললেও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয় না। ছাত্রীনিবাসে চুরি হয়েছে। অথচ ওই হোস্টেলে তিন শতাধিক ছাত্রী ভাড়া থেকে বগুড়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ালেখা করেন।

ওই ছাত্রীনিবাসের ভাড়াটিয়া সরকারি আজিজুল হক কলেজের রাষ্ট্রবিজ্ঞানের শেষ বর্ষের ছাত্রী বগুড়ার শিবগঞ্জের মোছা: রুমা জানান, সোমবার ওই হোস্টেলে তিনিসহ ১৩ জন ছাত্রী আসেন। তিনি তার রুমে গিয়ে দেখেন সমস্ত রুম তছনছ অবস্থা। তার জামা কাপড়সহ দামি জিনিসপত্র চুরি হয়ে গেছে। তার মতো আরেক জনের রুমেও চুরি হয়েছে। সেখানে আমাদের নিরাপত্তা নেই। তারপরেও হোস্টেলের ইনচার্জ তিন মাসের ভাড়া পরিশোধ করে তারপর হোস্টেল ত্যাগ করার কথা বলেন।

সিরাজগঞ্জ জেলার দীপান্বিতা এবার এইচএসসি পরীক্ষার্থী। তিনি জানান, করোনার কারণে বাড়িতে চলে গেছি। সোমবার হোস্টেলে বইপত্র নিতে এলে তিন মাসের ভাড়া ছাড়া তাকে হোস্টেল থেকে বের হতে বাধা সৃষ্টি করা হয়। তিনি আরো জানান, গরমের সময় প্রায়ই নিচতলায় অনেকগুলো সাপ বের হয়। হোস্টেলের সবাই আতঙ্কে থাকে।

মুন্নুজান ছাত্রীনিবাসের হোস্টেল সুপার হাফিজা বেগম জানান, এপ্রিল থেকে তিন মাসের ভাড়া চাওয়া হয়েছে। কিন্তু তারা দিবে না। পরে মালিক আব্দুল্লাহেল কাফীর সাথে কথা বললে দুই মাসের ভাড়া নিয়ে ছাত্রীদের ছেড়ে দিতে বলেন। সাপের উপদ্রবের বিষয়ে তিনি বলেন, মাঝেমাঝে সাপ বের হয়। তবে আমরা ব্যবস্থা গ্রহণ করি। রুমে চুরি হওয়ার এবং নিরাপত্তার বিষয়ে তিনি কথা বলতে রাজি হননি।

বগুড়া সদর থানার স্টেডিয়াম ফাঁড়ির সাব ইন্সপেক্টর জাহাঙ্গীর আলম জানান, মালিকের সঙ্গে কথা বলেছি। যার টাকা আছে তিনি দিয়ে যাবেন। আর যার নেই তিনি পরে এসে দিবেন। তবে ভাড়ার টাকার জন্য কোনো ছাত্রীকে আটকে রাখতে পারবে না কর্তৃপক্ষ। প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে ছাত্রীনিবাস ত্যাগ করতে বলা হয়েছে। যদি তাতে বাধাপ্রাপ্ত হয় কোনো ছাত্রী তবে ওই ছাত্রীনিবাস কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল