২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এনায়েতপুরে চতুর্থ শ্রেণির ছাত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা; শিক্ষক আটক

এনায়েতপুরে চতুর্থ শ্রেণির ছাত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা; শিক্ষক আটক - নয়া দিগন্ত

সিরাজগঞ্জের এনায়েতপুরে চতুর্থ শ্রেণির এক ছাত্রী অন্তঃসত্ত্বা হওয়ার ঘটনায় সহকারী শিক্ষক নুরুজ্জামানকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। শনিবার বিকালে চৌহালী উপজেলার মাঝগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে তাকে আটক করা হয়।

পুলিশ ও ভুক্তভোগির পরিবার সূত্র জানায়, এনায়েতপুর মাঝগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুজ্জামান একই বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এক ছাত্রীকে প্রায় সাড়ে ৫ মাস আগে স্কুল ছুটির পর কথা আছে বলে ক্লাস রুমে থাকতে বলে। পরে ক্লাস রুমের ভিতরেই ছাত্রীকে মুখ চেপে ধরে ধর্ষণ করে। এসময় ছাত্রীটি কান্নাকাটি শুরু করলে চার সন্তানের জনক নুরুজ্জামান তাকে ভয়ভীতি দেখিয়ে ১০০ টাকা দিয়ে স্কুল থেকে বের করে দেন। ঘটনাটি কাউকে বললে তাকেসহ পরিবারের সবাইকে খুন করার হুমকি দেয়। ভয়ে ওই ছাত্রী ঘটনাটি কাউকে জানায়নি।

সম্প্রতি ওই ছাত্রী অসুস্থ হয়ে পড়লে তার বাবা-মা ডাক্তারের কাছে নিয়ে যায়। গত ২৭ মে বেলকুচি বিসমিল্লাহ আধুনিক হাসপাতালে মেয়েটির আল্ট্রাসগ্রাফি করা হয়। রিপোর্টে মেয়েটি ৫ মাসের গর্ভবতী বলে উল্লেখ করা হয়েছে। এ ঘটনা জানাজানি হলে স্কুল এবং এলাকায় ব্যাপক তেলপাড় ও ক্ষোভের সৃষ্টি হয়। ওই স্কুল শিক্ষকের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে পুরে এলাকা উত্তাল হয়ে ওঠে। পরে ছাত্রীর বাবার অভিযোগের পরিপ্রেক্ষিতে শনিবার বিকাল সাড়ে তিনটার দিকে পুলিশ বিদ্যালয় থেকে শিক্ষক নুরুজ্জামানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

নির্যাতিতা ছাত্রী জানায়, স্কুল ছুটির পর নুরুজ্জামান স্যার আমাকে ডেকে ক্লাসে নিয়ে যায়। সেখানে নিয়ে মুখ চেপে ধরে নির্যাতন করে। পরে ১০০ টাকা দিয়ে এ ঘটনা কাউকে না বলার জন্য বলে। বললে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়।

স্কুল ছাত্রীর বাবা জানান, দিনমুজুরি করে খাই। আমাদের কোন লোকজন নাই। শিক্ষক প্রভাবশালি হওয়ায় অনেকেই বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করেছে। আমি প্রশাসনের কাছে এ ঘটনার ন্যায় বিচার চাই।

এ বিষয়ে বিসমিল্লাহ আধুনিক হাসপাতালের ডা. রিমা আক্তার জানিয়েছেন, মেয়েটিকে আল্ট্রাসনোগ্রাঠি করার পর ৫ মাস ৪ দিনের অন্তঃসত্ত্বা হওয়ার রিপোর্ট এসেছে।

এ ব্যাপারে বাংলাদেশ মানবাধিকার কমিশন সিরাজগঞ্জ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক রুখছানা ইসলাম জয়া বলেছেন, এ ঘটনার সুষ্ঠ ও ন্যায় বিচার নিশ্চিতে নির্যাতিতা ওই স্কুল ছাত্রীকে আমাদের পক্ষ থেকে সকল প্রকার আইনি সহায়তা দেয়া হবে।

চৌহালী উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর ফিরোজ জানিয়েছেন, একজন শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ উদ্বোগ ও দুখঃজনক। দোষী প্রমানিত হলে বিভাগীয় ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

চৌহালী উপজেলার এনায়েতপুর থানার অফিসার ইনচার্জ মোল্লা মাসুদ পারভেজ জানিয়েছেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে স্কুল শিক্ষক নুরুজ্জামানকে আটক করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

 


আরো সংবাদ



premium cement