১৫ জুলাই ২০২০

বগুড়ায় ১৫ টন চালসহ গম আমজাদ গ্রেফতার

বগুড়ায় ১৫ টন চালসহ গম আমজাদ গ্রেফতার - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার গাবতলীতে ১৫ টন চালসহ এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। ওই ঘটনায় আটক করা হয়েছে খাদ্য গুদাম কর্মকর্তা ও দারোয়ানকে। শুক্রবার ট্রাকে চাল লোড করার সময় তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যবসায়ী ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের তারাকান্দি গ্রামের আজাহার আলীর ছেলে আমজাদ হোসেন ওরফে গম আমজাদ ওরফে শাহেন শাহ। আটককৃতরা হলেন, গাবতলী উপজেলার সাবেকপাড়া খাদ্য গুদাম কর্মকর্তা গাজী মো: শফিকুল ইসলাম ও দারোয়ান ছাদেকুল ইসলাম।

সাবেকপাড়ার আব্দুল হাকিম জানান, শুক্রবার সরকারি ছুটির দিনে সাবেকপাড়া সরকারি খাদ্য গুদাম সংলগ্ন রাস্তায় ট্রাকে চাল লোড করা হচ্ছিল। বিষয়টি স্থানীয় লোকজনের সন্দেহ হলে বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ সেখানে গিয়ে ট্রাকসহ চাল জব্দ করে।

গাবতলী থানার ওসি নুরুজ্জামান জানান, শুক্রবার ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে গাবতলী উপজেলার সাবেকপাড়া খাদ্য গুদাম থেকে ১৫ টন চাল ট্রাকে নিয়ে যাওয়ার প্রস্তুতির সময় হাতেনাতে ধরা হয় ব্যবসায়ী আমজাদ হোসেন ওরফে শাহেনশাহকে। চালসহ তাকে থানায় নেয়া হয়। ওই চালের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে সঠিক উত্তর না দিতে পারায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

একই ঘটনায় সাবেকপাড়া খাদ্য গুদামের কর্মকর্তা গাজী মো: শফিকুল ইসলাম ও গুদামের দারোয়ান ছাদেকুল ইসলামকে আটক করা হয়েছে। তিনি আরো জানান, ওই দুজন সরকারি কর্মকর্তা হওয়ায় সরকারি বিধি অনুযায়ী তাদের ব্যবস্থা নেয়া হবে।

গাবতলী উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হারুন অর রশিদ জানান, প্রাথমিকভাবে খাদ্য গুদাম কর্মকর্তা ও দারোয়ান আটক থাকলেও তিনি নিজে বাদী হয়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করবেন। তিনি আরো জানান, ঘটনার পরেই খাদ্য গুদাম সিলগালা করা হয়েছে।

উল্লেখ্য, ব্যবসায়ী আমজাদ হোসেন দীর্ঘদিন যাবৎ ধুনট, শেরপুরসহ বিভিন্ন এলাকা থেকে সরকারের টিআর, কাবিখাসহ ডিলারদের চাল ও গম কেনাবেচা করে আসছেন। এ জন্য তিনি এলাকায় গম আমজাদ নামেও পরিচিত।


আরো সংবাদ